তৃণমূলের ‘অষ্টম আশ্চর্য’-র বিরুদ্ধে রাজভবনে শুভেন্দু, রাষ্ট্রপতির কাছেও যাবে বিজেপি

Suvendu Adhikari BJP: লোকসভার স্পিকার ওম বিড়লাকেও বিষয়টি নিয়ে নালিশ জানাবে বিজেপি।

তৃণমূলের 'অষ্টম আশ্চর্য'-র বিরুদ্ধে রাজভবনে শুভেন্দু, রাষ্ট্রপতির কাছেও যাবে বিজেপি
ফাইল ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 5:26 PM

কলকাতা: আর ঘুরিয়ে নয়। মুকুল রায়কে পিএসি চেয়ারম্যান নির্বাচিত করায় এ বার সরাসরি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আঙুল তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু। মুকুলকে পিএসি চেয়ারম্যান করার ঘটনাকে ‘অষ্টম আশ্চর্য’ আখ্যা দিয়ে বিষয়টি নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। এই ঘটনাকে সামনে রেখে শুভেন্দু বলেন, “এই রাজ্যে কীভাবে ক্ষমতার দম্ভে অন্ধ একটা সরকার গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করছে তা আমরা গোটা দেশকে জানাতে চাই।” লোকসভার স্পিকার ওম বিড়লাকেও বিষয়টি নিয়ে নালিশ জানাবে বিজেপি।

“বিধানসভার নিয়ম কানুন এবং রীতি-নীতির রক্ষক রাজ্যপাল। মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান বেছে নিয়ে তা জলাঞ্জলি দেওয়া হয়েছে।” এই অভিযোগ নিয়েই শুভেন্দু অধিকারী মঙ্গলবার রাজভবনে যান। পৌঁছে রাজ্যপালের সঙ্গে প্রায় আধঘণ্টার সাক্ষাৎ করেন। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পিকারের উদ্দেশে তোপ দেগে বলেন, “যেই ব্যক্তি সর্বসমক্ষে তৃণমূলে যোগ দিয়েছে। টুইটারে নিজেকে তৃণমূল নেতা হিসেবে পরিচয় দিচ্ছে। তাঁকে বিজেপি বিধায়ক হিসেবে উল্লেখ করে পিএসি-র চেয়ারম্যান হিসেবে মনোনীত করছেন অধ্যক্ষ। তৃণমূল যেটা করেছে এটা পৃথিবীর অষ্টম আশ্চর্য।”

পিএসি-র চেয়ারম্যান হিসেবে বিজেপি অশোক লাহিড়ীর নাম প্রস্তাব করেছিল। কিন্তু সেই নামকে অগ্রাহ্য করেই মুকুলেন নাম বেছে নিয়েছিলেন স্পিকার। যা বিধানসভার আইন ভঙ্গ করেছে বলে এ দিন দাবি করেন শুভেন্দু। এই বিষয়ে যাতে গোটা দেশ জানতে পারে তা নিশ্চিত করতে যে স্মারকলিপি রাজ্যপালের কাছে জমা দেওয়া হয়েছে, তা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, লোকসভার স্পিকার ওম বিড়লা এবং দেশের অন্যান্য রাজ্যেও পাঠানো হবে বলে জানান শুভেন্দু। বিজেপির একটি প্রতিনিধিদল সশরীরে গিয়েই রাষ্ট্রপতিকে বিষয়টি জানাবে।  আরও পড়ুন: বিধানসভার আট কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজেপি বিধায়কদের