Calcutta High Court: এখনই গ্রেফতার নয়, হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তি অগ্নিমিত্রাদের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Dec 09, 2022 | 4:46 PM

Agnimitra Paul: আদালতের নির্দেশে স্বস্তি অগ্নিমিত্রা পল সহ আরও দুই বিজেপি নেতার। অগ্নিমিত্রা সহ বাকি বিজেপি নেতাদের এখনই গ্রেফতার নয় বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

Calcutta High Court: এখনই গ্রেফতার নয়, হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তি অগ্নিমিত্রাদের
অগ্নিমিত্রা পল

কলকাতা: বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে করা যাবতীয় এফআইআর-এর উপর বৃহস্পতিবারই স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি ওই নির্দেশে তিনি আরও উল্লেখ করেছিলেন, নতুন কোনও অভিযোগ নিয়ে তাঁর বিরুদ্ধে এফআইআর করতে হলে, সেক্ষেত্রেও আদালতের অনুমতি লাগবে। এবার আদালতের নির্দেশে স্বস্তি অগ্নিমিত্রা পল (Agnimitra Paul) সহ আরও দুই বিজেপি নেতার। অগ্নিমিত্রা সহ বাকি বিজেপি নেতাদের এখনই গ্রেফতার নয় বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)।

উল্লেখ্য, সম্প্রতি ডায়মন্ড হারবারে বিজেপির সভার ভন্ডুল করার অভিযোগ তুলেছিল পদ্ম শিবির। পুলিশও পাল্টা তিন বিজেপি নেতা-নেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে। সেই নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ডায়মন্ড হারবারের সভা সংক্রান্ত মামলায় এখনই কোনও পদক্ষেপ নয়। আপাতত ১৬ জানুয়ারি পর্যন্ত কাউকে গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। উল্লেখ্য, ডায়মন্ড হারবারের সভাস্থল নষ্টের অভিযোগ তুলে থানায়, জেলাশাসককে এবং পুলিশ সুপারকে অভিযোগ জানানো হয়েছিল বিজেপির তরফে। ওই ঘটনায় পাল্টা পুলিশের তরফেও অগ্নিমিত্রা পল, দীপক হালদার ও প্রদ্যুৎ বৈদ্যর বিরুদ্ধে এফআইআর করা হয়েছিল। কুলপি থানা ও উস্তি থানা মিলিয়ে মোট পাঁচটি এফআইআর করা হয়েছিল বিজেপির তিন নেতা-নেত্রীর বিরুদ্ধে।

এই বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে বিজেপির তরফে বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়। তাদের বক্তব্য ছিল, যেখানে তারাই অভিযোগ এনেছেন সভাস্থল নষ্ট করার, সেখানে কাউকে গ্রেফতার না করে উল্টে বিজেপি নেতা-নেত্রীদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। বিচারপতি রাজাশেখর মান্থা এদিন ওই তিন বিজেপি নেতাকেই সাময়িক স্বস্তি দিয়েছেন। বিচারপতির নির্দেশ, ডায়মন্ড হারবারের সভা সংক্রান্ত বিষয়ে যে এফআইআরগুলি রয়েছে, সেগুলিতে এখনও গ্রেফতার করা যাবে না তিন নেতাকে। ১৬ জানুয়ারি পর্যন্ত কোনও গ্রেফতারি নয় বলে জানিয়েছেন বিচারপতি। আগামী ৫ জানুয়ারি এই সংক্রান্ত মামলার পরবর্তী শুনানি রয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla