নন্দীগ্রামের বয়াল গ্রাম পঞ্চায়েতেও ধাক্কা খেল রাজ্য, আদালতে বড় জয় বিজেপি নেতার

Nandigram: পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনস্থা এনেও হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার।

নন্দীগ্রামের বয়াল গ্রাম পঞ্চায়েতেও ধাক্কা খেল রাজ্য, আদালতে বড় জয় বিজেপি নেতার
নির্বাচনের দিন বয়ালের বুথে বসে ছিলেন মমতা। প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 6:29 PM

কলকাতা: নন্দীগ্রামের বয়াল গ্রাম পঞ্চায়েতের কথা মনে পড়ে? নির্বাচনের দিন যেখানকার একটি বুথে গিয়ে প্রায় ঘণ্টাদেড়েক বসে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার সেই গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনস্থা এনেও হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার।

সম্প্রতি বয়াল গ্রাম পঞ্চায়েতের প্রধান পবিত্র করের বিরুদ্ধে অনাস্থা এনে নোটিস জারি করেছিলেন বিডিও। সেই নোটিস অনৈতিক, পালটা এই দাবি করে হাইকোর্টে মামলা করেন বিজেপি নেতা। বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় অনাস্থার সেই নোটিশ খারিজ করে দিয়েছেন।

পঞ্চায়েত নির্বাচনে বয়াল ১ গ্রাম পঞ্চায়েত থেকে তৃণমূলের হয়ে জয়ী হয়েছিলেন পবিত্র কর। পরে তিনি শুভেন্দু অধিকারীর সঙ্গেই বিজেপিতে যোগদান করেন। এরপর গত ২৮ মে বিডিও নোটিস এনে অনাস্থা প্রস্তাব দেন। এর বিরোধিতায় মামলা করে বিজেপি নেতা দাবি করেন, আইন অনুযায়ী এই ধরনের নোটিস তার বাড়িতে অথবা অফিসে দিতে হয়। অথচ সেই নিয়ম মানা হয়নি। সেই সঙ্গে করোনা পরিস্থিতিতে বৈঠক ডেকে রাজ্যের নির্দেশও অমান্য করেছেন বিডিও।

আরও পড়ুন: বাজেট অধিবেশনে বিজেপি বিধায়কের ‘মুখে’ শুধুই সোয়াবিন! নেপথ্যে এক অন্য কাহিনী

যদিও রাজ্যের পালটা যুক্তি ছিল, তাঁকে অফিসে পাওয়া যায়নি যে নোটিস দেওয়া হবে। সেই সঙ্গে গ্রাম পঞ্চায়েতের ১০ সদস্যের মধ্যে ভোটাভুটিতে ৮ জন তাঁর বিরুদ্ধে ভোট দিয়েছেন। তাই তাঁর আর্জি মিথ্যে। যদিও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের নির্দেশে এ দিন সেই নোটিস খারিজ করা হল। ফলে নিজের পদেই আপাতত বহাল থাকছেন বিজেপির পঞ্চায়েত প্রধান।

আরও পড়ুন: দেবাঞ্জনকেও টেক্কা সনাতনের! বাংলাদেশে ছড়িয়েছিল জালিয়াতি চক্র, দায়ের হল অভিযোগ