Pathaan: পাঠান দেখার ইচ্ছে ছিল বিচারপতি গাঙ্গুলির, কিন্তু না দেখার কারণ নিজেই জানালেন এজলাসে বসে

Justice Abhijit Ganguly: এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে একটি মামলার শুনানি চলছিল। সেই সময় আইনজীবী রেশমী ঘোষের কাছে বিচারপতি জানতে চান, তিনি পাঠান সিনেমাটি দেখেছেন কি না।

Pathaan: পাঠান দেখার ইচ্ছে ছিল বিচারপতি গাঙ্গুলির, কিন্তু না দেখার কারণ নিজেই জানালেন এজলাসে বসে
বিচারপতি গঙ্গোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 4:47 PM

কলকাতা: পাঠান-জ্বরে (Pathaan) কাবু গোটা দেশ। মাল্টিপ্লেক্স তো অবশ্যই, ভিড় জমেছে সিঙ্গল স্ক্রিন সিনেমা হলগুলিতেও। চারিদিকে শাহরুখ-ভক্তদের উন্মাদনা। বলিউড বাদশার সিনেমা নিয়ে কম জলঘোলা হয়নি। বেশরম রঙ গানটি নিয়ে বিতর্ক চরমে উঠেছিল। শেষ পর্যন্ত অবশ্য সেই সব বিতর্কে ছাই ঢেলে বক্স অফিসে সুপারহিট কিং খানের পাঠান। সেই সিনেমা দেখতে যাওয়ার ইচ্ছা ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়েরও (Justice Abhijit Ganguly)। কিন্তু বকুনির ভয়ে সেটা আর দেখা হয়ে ওঠেনি তাঁর। বুধবার এজলাসে বসে বিচারপতি নিজেই জানালেন সে কথা।

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে একটি মামলার শুনানি চলছিল। সেই সময় আইনজীবী রেশমী ঘোষের কাছে বিচারপতি জানতে চান, তিনি পাঠান সিনেমাটি দেখেছেন কি না। উত্তরে আইনজীবী জানান, এই সপ্তাহে তিনি দেখতে যাবেন সিনেমাটি। তখনই বিচারপতি বলেন, তাঁরও পাঠান দেখার ইচ্ছা ছিল। যদিও কোনও এক বন্ধুর বকাবকির ঠেলায় সেটি আর হয়ে ওঠেনি। সেই সময় এজলাসে উপস্থিত ছিলেন বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিশ্বব্রত বসু মল্লিকও। তিনি সিনেমাটি ইতিমধ্যেই দেখে এসেছেন বলে জানান। তাঁর সিনেমাটি বেশ এন্টারটেইনিং লেগেছে এবং পাঠান অবশ্যই একবার দেখা উচিত বলে জানান বিশ্বব্রতবাবু।

এমন খোশমেজাজি কথাবার্তার সময় এজলাসে উপস্থিত অনেকেই বলেন তাঁরা পাঠান সিনেমাটি দেখেছন। সবার কথাই মোটের উপর শোনেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। যদিও সবার থেকে রিভিউ নেওয়ার পর এবার তিনি পাঠান দেখতে যাবেন কি না, সেই বিষয়টি স্পষ্ট হয়নি এদিন। আর বিচারপতি এজলাস ছেড়ে বেরোতেই গুঞ্জন শুরু হয় আইনজীবীদের মধ্যে। বিচারপতির বন্ধু তাঁকে আসলে কার জন্য বকলেন? শাহরুখ? নাকি দীপিকা? এই নিয়েই তখন আইনজীবীদের মধ্যে বলাবলি। যদিও শেষ পর্যন্ত এই নিয়ে আইনজীবীদের মধ্যে কোন তত্ত্বটি বেশি জোরালো হয়ে উঠল, তা জানা সম্ভব হয়নি।