রাজ্যের ধাক্কা, শুভেন্দুর জয়! অডিটের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের

Suvendu Adhikari: আদালত রাজ্যের স্পেশাল অডিটের নির্দেশের উপরই এ দিন স্থগিতাদেশ জারি করে দেয়

রাজ্যের ধাক্কা, শুভেন্দুর জয়! অডিটের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের
নিজস্ব চিত্র।

কলকাতা: কাঁথি সমবায় ব্যাঙ্ক মামলায় হাইকোর্টে আবারও বড় জয় পেয়ে গেলেন শুভেন্দু অধিকারী। বুধবার এই ব্যাঙ্কের লেনদেনের ক্ষেত্রে স্পেশাল অডিটের নির্দেশের উপর ফের একবার স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। রাজ্যের পক্ষ থেকেই এই স্পেশাল অডিটের নির্দেশ দেওয়া হয়েছিল। যার বিরোধিতা করে ওই ব্যাঙ্কের ভাইস চেয়ারম্যান রাধাগোবিন্দ দত্ত হাইকোর্টের দ্বারস্থ হন। আদালত রাজ্যের সেই স্পেশাল অডিটের নির্দেশের উপরই এ দিন স্থগিতাদেশ জারি করে দেয়।

বর্তমানে কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদে রয়েছেন শুভেন্দু অধিকারী। গত বছর শুভেন্দু দল বদলের পর থেকেই দেখা গিয়েছে, তিনি যে সংগঠনের যে পদে রয়েছেন সেই পদগুলির বিরুদ্ধে কখনও অডিট, কখনও বা তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। এর আগেও কাঁথি সমবায় ব্যাঙ্কের ক্ষেত্রে একই ধরনের অডিটের নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। সেই সময়ও রাজ্যের সেই নির্দেশে স্থগিতাদেশ জারি করে হয়েছিল। এ বারও তার অন্যথা হয়নি।

এই ব্যাঙ্কের লেনদেনে একাধিক গরমিলের অভিযোগ তুলে রাজ্য সরকার স্পেশাল অডিটের অনুমতি দিয়েছিল। কিন্তু এই অডিটের নির্দেশ আদৌ কতটা গ্রহণযোগ্য, এবং এর কোনও প্রয়োজন রয়েছে কি না সেই প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হন ওই ব্যাঙ্কেরই ভাইস চেয়ারম্যান। শুনানির পর বিচারপতি শম্পা সরকারের সিঙ্গল বেঞ্চ স্পেশাল অডিটের উপর স্থগিতাদেশ দেয়। সেই সঙ্গে মামলায় রিজার্ভ ব্যাঙ্ককে যুক্ত হওয়ার নির্দেশ দেন বিচারপতি। ফলে গোটা মামলায় যে রাজ্য সরকার আদালতে দু-দুবার করে ধাক্কা খেল, তা বলাই যায়। আরও পড়ুন: শুভেন্দু ঘনিষ্ট রাখালকে গ্রেফতার করতে পারবে না রাজ্য, চিদম্বরম মানলেন, একটা ভুল হয়েছে

 

Click on your DTH Provider to Add TV9 Bangla