Paresh Pal: নারকেলডাঙার বিজেপি কর্মী খুনের ঘটনায় পরেশ পালের ঘনিষ্ঠদের তলব সিবিআইয়ের

Post Poll Violence: বিধায়ক পরেশ পালের পর এবার সিবিআই নোটিস দিল পরেশ পালের ঘনিষ্ঠদের। নারকেলডাঙার মৃত বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনের মামলায় বিধায়ক পরেশ পালকে গত সপ্তাহে তলব করেছিল সিবিআই।

Paresh Pal: নারকেলডাঙার বিজেপি কর্মী খুনের ঘটনায় পরেশ পালের ঘনিষ্ঠদের তলব সিবিআইয়ের
পরেশ ঘনিষ্ঠদের তলব সিবিআইয়ের
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 10:34 PM

কলকাতা: ভোট পরবর্তী হিংসা মামলায় বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পালকে গত সপ্তাহে তলব করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এ বার পরেশ ঘনিষ্ঠ আরও ৮ জনকে তলব করল সিবিআই। সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য় গত কাল তাঁদের নোটিস পাঠানো হয়েছে। এর মধ্যে তিন জন গতকালই সিজিও কমপ্লেক্সে এসে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার মুখোমুখি হয়েছিল। বাকিরা আজ হাজির হবেন সিবিআই আধিকারিকদের সামনে। ২০২১ সালে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর খুন হন নারকেলডাঙার বিজেপি কর্মী অভিজিৎ সরকার। সেই ঘটনায় বিজেপি আঙুল তোলে সেখানকার শাসকদলের কর্মীদের বিরুদ্ধে। আদালতের নির্দেশে সেই মামলার তদন্ত করছে সিবিআই। তার পরই ডেকে পাঠানো হয়েছে বেলেঘাটার বিধায়ক ও তাঁদের ঘনিষ্ঠদের।

বিধায়ক পরেশ পালের পর এবার সিবিআই নোটিস দিল পরেশ পালের ঘনিষ্ঠদের। নারকেলডাঙার মৃত বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনের মামলায় বিধায়ক পরেশ পালকে গত সপ্তাহে তলব করেছিল সিবিআই। তিনি হাজিরও হয়েছিলেন। এ সপ্তাহে তাঁর ঘনিষ্ঠদের তলব করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআই সূত্রের খবর, মোট ৮ জনকে গতকাল নোটিস দিয়েছে সিবিআই। তাঁরা হলেন অসিত বাড়ি, সন্তু ভৌমিক, রনজিত দে, রাজদীপ সিং, রবি মান্না ওরফে পাপাই, তুষারকান্তি দে এবং সমীর দলুই। বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনের মামলায় নাম উঠে এসেছে পরেশ ঘনিষ্ট এই ব্যক্তিদের।

২০২১ সালের বিধানসভা ভোটের পর রাজ্যে হিংসার অভিযোগ ওঠে। ২ মে ভোটের ফলঘোষণার দিন কাঁকুড়গাছিতে খুন হন বিজেপি কর্মী অভিজিৎ সরকার। বিজেপি আঙুল তোলে শাসক দলের দিকে। দায়ের হয় মামলা। পরে রাজ্যে হিংসার ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। ঘটনাক্রমে অন্যান্য মামলার মতো কাঁকুড়গাছির অভিজিতের খুনের তদন্ত শুরু করে সিবিআই। বেশ কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করে তারা। যে জায়গায় অভিজিৎকে খুন করা হয় বলে অভিযোগ ওঠে, সে জায়গাটিও পর্যবেক্ষণ করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

উল্লেখ্য, গত ১৮ মে পরেশ পালকে ডেকেছিল সিবিআই। ৩ ঘণ্টার বেশি তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল এবং তাঁকে জিজ্ঞাসাবাদ করেই তাঁর ঘনিষ্ঠদের নাম উঠে এসেছে বলে সিবিআই সূত্রে খবর।