ইন্টারভিউ, পরীক্ষা, নিয়োগপত্র দেখে বুঝবেনই না ফাঁদে পড়েছেন! গ্রেফতার ২

চাকরির নামে প্রতারণর অভিযোগ, যাদবপুর থেকে ২ ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ।

ইন্টারভিউ, পরীক্ষা, নিয়োগপত্র দেখে বুঝবেনই না ফাঁদে পড়েছেন! গ্রেফতার ২
ছবি: প্রতীকী
সুমন মহাপাত্র

|

Jan 30, 2021 | 7:29 PM

কলকাতা: কাউকে কলকাতা পুরসভায় চাকরি, কাউকে আবার মেট্রো রেলওয়ে বড় বেতনের চাকরির টোপ দিয়ে চলত দেদার টাকা তোলা। চাকরিপ্রার্থীদের বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য রীতিমতো অফিস গড়ে চলত ইন্টারভিউ এবং ডাক্তারি পরীক্ষা। সেখানেও চলত আর এক দফা টাকা নেওয়া। এভাবেই দিনের পর দিন চাকরির নামে প্রতারনার অভিযোগে শনিবার যাদবপুর থানা এলাকা থেকে ২ ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ।

ঠিক কী ঘটেছিল? অভিযোগকারীদের দাবি, কয়েকদিন আগে অনলাইনে একটি নামী সংস্থায় চাকরির জন্য বায়োডাটা জমা করেন তাঁরা। এরপর ফোন আসে ইন্টারভিউয়ের জন্য। অভিযোগ, ইন্টারভিউয়ের আগে ২২০ টাকা করে নেওয়া হয় তাঁদের কাছ থেকে। এরপর ফের ফোন আসে নিয়োগপত্র নেওয়ার জন্য। কিন্তু তা নিতে যাদবপুরের ওই অফিসে গেলে ডাক্তারি পরীক্ষার নামে আড়াই থেকে তিন হাজার টাকা করে চাওয়া হয়। শনিবার কেউ কেউ সেই টাকা জমাও দিয়ে দেন।

আরও পড়ুন: তৃণমূলের অনেকেই বলেছে, পার্টিটা ছাড়তে: রাজধানীমুখী রুদ্র

তবে দু’একজনের সন্দেহ হলে তাঁরা জিজ্ঞাসাবাদ শুরু করেন অভিযুক্তদের। অভিযোগ, তখনই অফিস থেকে পালায় অভিযুক্তরা। তবে এদের মধ্যে দু’জনকে ধরে ফেলেন চাকরিপ্রার্থীরা। তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পাশাপাশি, যাদবপুর থানায় আর্থিক প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেছেন। এরপর অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ। এখন এই প্রতারণা চক্রের মাথার সন্ধান করা হচ্ছে।

আরও পড়ুন: ১৫ বছরের আগে ফ্ল্যাটের মালিকানা হস্তান্তর করা যাবে না, নির্দেশ

প্রসঙ্গত, গত ডিসেম্বর মাসে এই যাদবপুর এলাকা থেকে চাকরির দেওয়ার নামে প্রতারণা ও মহিলাদের শ্লীলতাহানির অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ। তারাও পূর্ব যাদবপুর এলাকায় রীতিমতো অফিস গড়ে চাকরির টোপ দিত বেকার যুবক-যুবতীদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla