সুপ্রিম-রক্ষাকবচ শেষের আগের দিন ফের সিবিআই দফতরে ‘কয়লা রাজ’ লালা!

গত নভেম্বরে কয়লা পাচারকাণ্ডের (Coal Scam) তদন্তে মামলা দায়ের করে সিবিআই। দফায় দফায় রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালান তদন্তকারীরা।

সুপ্রিম-রক্ষাকবচ শেষের আগের দিন ফের সিবিআই দফতরে 'কয়লা রাজ' লালা!
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 1:15 PM

কলকাতা: কয়লা (Coal Scam) পাচারকাণ্ডে সিবিআই দফতরে হাজিরা অনুপ মাজি ওরফে লালার। সোমবার সপ্তমবার নিজাম প্যালেসে হাজিরা দিলেন তিনি। আপাতত সুপ্রিম কোর্টের রক্ষাকবচের বেষ্টনী রয়েছেন কয়লাকাণ্ডের এই কিংপিন। তবে ১৩ এপ্রিল অর্থাৎ মঙ্গলবারই তাঁর রক্ষাকবচের মেয়াদ শেষ। সূত্রের খবর, এদিন লালাকে হেফাজতে নিতে চেয়ে ফের সুপ্রিম কোর্টে আবেদন জানাবে সিবিআই।

গত নভেম্বরে কয়লা পাচারকাণ্ডের তদন্তে মামলা দায়ের করে সিবিআই। দফায় দফায় রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালান তদন্তকারীরা। তদন্তে নেমে হাতে আসে অনুপ মাজি ওরফে লালার নাম, কয়লা পাচার করে যিনি এখন কয়েক হাজার কোটি টাকার মালিক। তাঁকে খুঁজতে পুরুলিয়ার নিতুড়িয়ার বাড়িতে প্রথম হানা দেয় সিবিআই। একইসঙ্গে কলকাতায় তাঁর বাড়ি ও অফিসেও যান তদন্তকারীরা। এরপরই তদন্তকারীরা জানতে পারেন এই লালার হাত কত দূর।

আরও পড়ুন: পুরুলিয়ার প্রত্যন্ত গ্রামের মাছ বিক্রেতা অনুপই আজ কয়লাচক্রের ‘কিংপিন’ লালা

বহু নাম উঠে এসেছে এই কয়লাকাণ্ডে। ইসিএল, রেলের আধিকারিকদের একাংশ থেকে একাধিক জেলাশাসক, পুলিশসুপারের নাম তো জড়িয়েছেই, কাঠগড়ায় বহু রাজনৈতিক প্রভাবশালী, তাঁদের পরিবারের সদস্যরাও। এদিকে লালাকে না পেয়ে সুপ্রিম কোর্টে যায় সিবিআই। লালাকে হেফাজতে চেয়ে মামলা করেন তদন্তকারীরা।

সেই মামলার পর পর দু’টি শুনানিতেই আদালত বলেছিল, লালাকে এখনই গ্রেফতার করা যাবে না। তবে তদন্তে সবরকম সাহায্য করার নির্দেশও দেওয়া হয় লালাকে। এদিকে সিবিআইয়ের অভিযোগ, লালা তদন্তে সহযোগিতা করছেন না। মঙ্গলবার লালা-মামলার তৃতীয় শুনানি সুপ্রিম কোর্টে। আদালত আবারও লালাকে রক্ষাকবচ দেয় নাকি মান্যতা দেয় সিবিআইয়ের আর্জিকে, সেটাই দেখার।