রাজ্যে ক্রমেই কমছে ভ্যাকসিন প্রাপকের সংখ্যা, সমস্যা বাড়াচ্ছে ‘কো-উইন’

সময় যত এগোচ্ছে, ভ্যাকসিন প্রাপকের সংখ্যা ততই কমতে দেখা যাচ্ছে রাজ্যে। তবে এ নিয়ে এখনই ভাবিত হচ্ছে না স্বাস্থ্য দফতর

রাজ্যে ক্রমেই কমছে ভ্যাকসিন প্রাপকের সংখ্যা, সমস্যা বাড়াচ্ছে 'কো-উইন'
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 19, 2021 | 10:40 PM

কলকাতা: তৃতীয় দিনে আরেকটু কমল ভ্যাকসিন (Covid Vaccine) প্রাপকদের সংখ্যা। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এদিন রাজ্যের মোট ২০০টি সেশন সাইটে কোভিড ভ্যাকসিন দেওয়া হয়। তালিকায় ২০ হাজার প্রাপকের নাম থাকলেও মঙ্গলবার টিকা নিতে হাজির হন ১৩ হাজার ৬৯৩ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ১৪১১০। গতকালের তুলনায় আজ কেন্দ্রীয় সরকারের ‘কো-উইন’ পোর্টালে কম ভোগালেও সমস্যা এদিনও হয়েছে। দুপুর সাড়ে তিনটে থেকে সন্ধে ৭টা পর্যন্ত এসএমএস পরিষেবা কাজ করেনি। যার জেরে ভ্যাকসিন প্রদান প্রক্রিয়া স্লথ হয়ে পড়ে।

১৩ হাজার ৬৯৩ জনের মধ্যে এদিন সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গিয়েছে ১১ জনের শরীরে। তাঁদের মধ্যে একজনের শারীরিক পরিস্থিতি দেখে তাঁকে ঝাড়গ্রাম জেলা হাসপাতালে ভর্তি করা হয়। মাথা ঝিমঝিম করার মতো লক্ষণ দেখা গিয়েছিল তাঁর।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, প্রথমদিন ভ্যাকসিন নিয়ে অসুস্থ হয়ে পড়া বিসি রায় হাসপাতালের নার্স পিঙ্কি সুর এখন অনেকটাই সুস্থ। খুব শিগগিরই তাঁকে এনআরএস হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।

আরও পড়ুন: রামেও রাজি! শিবসেনার জন্য জোটের দরজা খুলে দিল বামেরা

তবে চিকিৎসক মহলের জন্য আশার খবর হল, পার্শ্বপ্রতিক্রিয়ার হার এখনও পর্যন্ত হাজারে ১ শতাংশেরও কম। যা স্বাভাবিকভাবেই প্রত্যাশিত। এর দ্বারা প্রমাণ হয় নজরদারি ব্যবস্থা রাজ্যে কতটা নিপুণ। রাজ্যে ভ্যাকসিনের মোট ৪৩ হাজার ডোজ় দেওয়ার পরও বড় কোনও পার্শ্বপ্রতিক্রিয়ার ঘটনা লক্ষ্য করা যায়নি। ফলে সময় যত গড়াবে, ভ্যাকসিনের প্রতি মানুষের বিশ্বাসও ততটাই বৃদ্ধি পাবে বলে আশা স্বাস্থ্যকর্তাদের।

পাশাপাশি আরও একটি খুশির খবর হল, আগামিকাল দ্বিতীয় দফায় কোভিশিল্ড ভ্যাকসিনের আরও ৬.৯৯ লক্ষ ডোজ় পেতে চলেছে রাজ্য।

আরও পড়ুন: ভোট-নির্ঘণ্ট কি জানুয়ারিতেই? আগামিকাল সদলবলে আসছেন অরোরা