Sujan taunts Mamata: ‘থলের বিড়াল বেরিয়ে পড়েছে’, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতাকে একহাত নিলেন সুজন

Mamata Banerjee: সুজন চক্রবর্তী বললেন, "আমার ধারনা থলের বিড়াল আরও একবার বেরিয়ে পড়ল। আমরা বহুদিন ধরেই বলছি, মুখ্যমন্ত্রীর বিরোধী দল হিসেবে বিজেপির বিরুদ্ধে অবস্থান স্পষ্ট নয়। দ্বিচারিতায় ভোগেন। আজ কী বললেন উনি!"

Sujan taunts Mamata: 'থলের বিড়াল বেরিয়ে পড়েছে', রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতাকে একহাত নিলেন সুজন
সুজনের খোঁচা মমতাকে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 6:45 PM

কলকাতা : সবাইকে অবাক করে ইসকনের রথের উৎসব থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাষ্ট্রপতি নির্বাচনের (President Election) এনডিএ পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে (NDA Candidate Draupadi Murmu) নিয়ে সুর ‘নরম’ করেছেন। বলেছেন, “মহিলা প্রার্থী হলে আমি সবসময় রাজি।” মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর মমতায় সুর নরম বিজেপি শিবিরও। শমীক ভট্টাচার্য বলছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় মাটির টান বোঝেন।” আর এই নিয়েই ফের একবার বিজেপি – তৃণমূল আঁতাতের গন্ধ পাচ্ছেন সুজন চক্রবর্তী। বললেন, “আমার ধারনা থলের বিড়াল আরও একবার বেরিয়ে পড়ল। আমরা বহুদিন ধরেই বলছি, মুখ্যমন্ত্রীর বিরোধী দল হিসেবে বিজেপির বিরুদ্ধে অবস্থান স্পষ্ট নয়। দ্বিচারিতায় ভোগেন। আজ কী বললেন উনি!”

মমতাকে কড়া ভাষায় আক্রমণ শানিয়ে তিনি বলেন, “বিরোধীদের থেকেও বেশি উদ্যোগী, এমন একটি ভাব করে বেঠিকভাবে বিরোধী দলগুলির বৈঠক ডাকলেন। সেখানে আলাপ আলোচনা করে প্রার্থী ঠিক হল। মনোনয়ন জমা পড়ল। প্রার্থী তৃণমূলের লোক বলে পরিচিত। আজ তিনি বলছেন, বিজেপি যদি আগে বলত, তাহলে তিনি বিজেপি প্রার্থীকে সমর্থন দিতে পারতেন। এটা স্পষ্ট হয়ে গেল, উনি বিশ্বাসযোগ্য বিরোধী দল নন। বরাবর আমরা বলছি। এটি আজ আরও স্পষ্ট হয়ে গেল।”

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অবস্থানের কথা বোঝাতে গিয়ে সুজন বাবু বলেন, “বিরোধীদের কাছে উনি বিরোধীদের চেয়েও বড় বিরোধী। আর শাসক দলের কাছে , আমি বিরোধী, কিন্তু বিরোধীদের ভেঙে দেওয়ার জন্য বিরোধী… এই বার্তা দেওয়ার চেষ্টা। উনি দিল্লিতে বিজেপিকে বার্তা দিলেন, ইট পেতে রাখলেন, বেশি রান্না করবেন না… আমি কিন্তু আছি।”

শুধু সুজন চক্রবর্তীই নন, মমতার মন্তব্যের পর কড়া ভাষায় সমালোচনা করেছেন কংগ্রসে নেতা অধীর চৌধুরীও। তিনিও তৃণমূলের সঙ্গে বিজেপির আঁতাতের প্রশ্ন উস্কে দিয়ে মন্তব্য করেছেন, “হয়ত মোদী দিদিকে বুঝিয়েছেন, এতে আপনার ভাল হবে। নাহলে দিদির এই পাল্টিবাজি করার তো কোনও মানে হয় না।”