Dengue Death: ভয় ধরাচ্ছে ডেঙ্গি, কলকাতায় পরপর দু’দিনে মৃত্যু একই ওয়ার্ডের দুই বাসিন্দার

Dengue Death: ডেঙ্গিতে মৃত্যুর বিষয়টি স্বীকার করেছে কলকাতা পুরসভা। ডেঙ্গিতে লাগাতার মৃত্যুর ঘটনায় উদ্বেগ বেড়েছে স্বাস্থ্য মহলেরও।

Dengue Death: ভয় ধরাচ্ছে ডেঙ্গি, কলকাতায় পরপর দু’দিনে মৃত্যু একই ওয়ার্ডের দুই বাসিন্দার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 10:12 PM

কলকাতা: হাওড়ার (Howrah) পাশাপাশি কলকাতাতেও (Kolkata) বাড়ছে ডেঙ্গু (Dengue) উদ্বেগ। ২০২২ সালের অগস্টে সারা রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ৬৪২৪ জন। তারমধ্যে কলকাতাতে আক্রান্ত ৪৮০। এদিকে এরমধ্যেই পরপর দু’দিন কলকাতার একই এলাকায় ২ জনের মৃত্যুতে আরও বেড়েছে উদ্বেগ। দুজনই কলকাতার ১০৬ নম্বর ওয়ার্ডেরই বাসিন্দা। ডেঙ্গিতে মৃত্যুর বিষয়টি স্বীকার করেছে কলকাতা পুরসভা। ডেঙ্গিতে লাগাতার মৃত্যুর ঘটনায় উদ্বেগ বেড়েছে স্বাস্থ্য মহলেরও। ডেঙ্গি প্রতিরোধে নেওয়া হচ্ছে একাধিক ব্যবস্থা।  

এদিন মারা গিয়েছেন ১০৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অনুরাগ মালাকার (৩৭)। তিনি পেশায় মেডিকেল রিপ্রেসেন্টেটিভের কাজ করতেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, গত ৬ তারিখ ডেঙ্গু আক্রান্ত হন অনুরাগ। তারপর গত ৬ তারিখ থেকে তিনি ভর্তি ছিলেন একটি বেসরকারি নার্সিংহোমে। সেখানে চিকিৎসা চললে খানিক সুস্থও হন তিনি। তবে শেষ পর্যন্ত আর শেষরক্ষা হয়নি। আচমকা শ্বাসকষ্টে মৃত্যু হল তাঁর।

অন্যদিকে একদিন আগে মারা গিয়েছিলেন ১০৬ নম্বর ওয়ার্ডের হালতুর কায়স্থ পাড়ার বাসিন্দা মৌমিতা মুখোপাধ্যায় (৪০)। সূত্রের খবর,  শনিবার থেকে ওই মহিলার জ্বর আসে। তবে ডেঙ্গি ধরা পড়ে সোমবার। তার পর থেকে ভর্তি ছিলেন যোধপুর পার্কের একটি বেসরকারি হাসপাতালে। তবে পরিবার সূত্রে খবর, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন তিনি। বুধবার হাঁটাচলাও করেন। কিন্তু, এর মধ্যে বৃহস্পতিবার আচমকা হার্ট অ্য়াটাক হয়। তার পর থেকে তাঁকে কৃত্রিম শ্বাস যন্ত্রের সাপোর্টে রাখা হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি। রাতে মারা যান তিনি। এদিকে ডেঙ্গি প্রতিরোধে কলকাতা ও হাওড়ায় নানা ব্যবস্থা নিয়েছে স্বাস্থ্য ভবন। তৈরি করা হচ্ছে ফিভার টেস্টিং ক্যাম্প। একইসঙ্গে ডেঙ্গি আক্রন্ত রোগীদের দ্রুত চিকিৎসকার জন্য হাসপাতালগুলিকেও ঢেলে সাজানো হচ্ছে।