মাস্ক পরেই সরিয়ে ফেললেন হীরের গয়না, মহিলাকে খুঁজে বের করল পুলিশ

দেড় লক্ষ টাকার গয়না উধাও। এপরপই পুলিশের দ্বারস্থ শোরুম কর্তৃপক্ষ

মাস্ক পরেই সরিয়ে ফেললেন হীরের গয়না, মহিলাকে খুঁজে বের করল পুলিশ
আর পাঁচজনের মতোই কানের দুল দেখাতে বলেন ওই মহিলা
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 10:54 PM

কলকাতা: কোভিড পরিস্থিতির সুযোগ নিয়ে মাস্ক পরেই চুরি। হীরের গয়না সরিয়ে উধাও মহিলা। বুধবার গ্রেফতার করা হল ওই মহিলাকে। গয়নাও উদ্ধার করেছে পুলিশ। ধৃত মহিলার নাম শুক্লা আচার্য।

পুলিশ সূত্রের খবর, গত ৩১ জানুয়ারি মানিকতলার পি সি চন্দ্র জুয়েলারিতে এই ঘটনা ঘটে। শুক্লা আচার্য নামে ওই মহিলা ক্রেতা সেজে এসেছিলেন শোরুমে। আর পাঁচজনের মতোই কানের দুল দেখাতে বলেন তিনি। তাঁর কথায় শোরুমের এক সেলস গার্ল কানের দুল বের করে দেখাতে থাকেন।

অভিযোগ, সেই সময় কয়েক জোড়া হীরের কানের দুল সরিয়ে ফেলেন শুক্লা। পরে তিনি আরও কিছু জিনিস দেখেন এবং কিছু পছন্দ হয়নি বলে দোকান থেকে বেরিয়ে যান। এই ঘটনার কিছুদিন পরে দুলের হিসেব মেলাতে গিয়ে শোরুম কর্তৃপক্ষ দেখেন হীরে বসানো প্রায় দেড় লক্ষ টাকা মূল্যের দুল উধাও।

আরও পড়ুন: কানে হেডফোন, মুখে হাত, এত মন দিয়ে কী করছেন সুপারস্টার দেব!

গত ১২ ফেব্রুয়ারি শোরুম কর্তৃপক্ষ মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে। পুলিশ অভিযোগ পেয়ে তদন্তে নেমে সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখতে শুরু করে। আর তখনই তদন্তকারীরা মাস্ক পরা এক মহিলার ছবি দেখতে পান। কালো সোয়েটার পরা ওই মহিলার গতিবিধি সন্দেহজনক লাগে। কিন্তু মুখে মাস্ক থাকায় তাঁকে চিহ্নিত করতে অসুবিধা হয় প্রাথমিকভাবে।

পরে ওই ফুটেজ দেখে বুধবারই তদন্তকারীরা মহিলাকে খুঁজে বের করেন। এ দিন আনন্দপুর থানা এলাকায় তাঁর বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে মানিকতলা থানার পুলিশ। ৪৩ বছর বয়সী শুক্লাদেবী জেরায় চুরির কথা স্বীকার করেন। বিবাহ-বিচ্ছিন্না শুক্লাদেবী স্বামীর কাছ থেকে যে খোরপোষ পান তাতেই সংসার চালান। তবে এই চুরির আগে তাঁর আর কোনও এ ধরনের কার্যকলাপ রয়েছে কি না পুলিশ খতিয়ে দেখছে।