কাঁকুড়গাছিতে শুভেন্দুর গাড়িতে ‘হামলার’ অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

উত্তেজনার পরিস্থিতি বিরাজমান এলাকায়। বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মীরা। প্রচুর পরিমাণে পুলিশও নামানো হয়েছে।

কাঁকুড়গাছিতে শুভেন্দুর গাড়িতে 'হামলার' অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 10:54 PM

কলকাতা: খাস কলকাতার বুকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর গাড়িতে ‘হামলার’ অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। সূত্রের খবর, মানিকতলায় শুভেন্দু এ দিন এক দলীয় সভা করে ফেরার সময় তাঁর গাড়িতে হামলা চালানো হয় কাঁকুড়গাছিতে। পাথর ছোড়ার চেষ্টা করা হয় বলে অভিযোগ। বর্তমানে উত্তেজনার পরিস্থিতি বিরাজমান এলাকায়। বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মী-সমর্থকেরা। প্রচুর পরিমাণে পুলিশও নামানো হয়েছে। যদিও শাসকদলের তরফে অভিযোগ, শুভেন্দুর নিরাপত্তারক্ষীরা তৃণমূল কর্মীদের উপর চড়াও হয়ে মারধর করেন। তার পরই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়।

সকাল থেকেই বিজেপি ও তৃণমূল কর্মীদের দফায় দফায় সংঘর্ষ বাধে বেলেঘাটায়। সেই খবর পেয়েই মানিকতলার সভা শেষে এ দিন বেলেঘাটা অভিমুখে যাচ্ছিলেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী। যাওয়ার সময় ফুলবাগানের কাছে তাঁর গাড়ি ঘিরে তৃণমূল সমর্থকেরা বিক্ষোভ দেখাতে শুরু করে বলে অভিযোগ। এমনকি, তাঁর গাড়ি লক্ষ্য করে ইট, পাথর ছোড়া হয় বলেও অভিযোগ করা হয়েছে বিজেপির তরফে। পরিস্থিতি বড় আকার ধারণ করার আগেই সেখান থেকে বেরিয়ে যান শুভেন্দু। তবে বিজেপি কর্মী-সমর্থকরা নেমে বিক্ষোভ দেখাতে থাকেন। কিছুটা দূরেই রয়েছেন তৃণমূল কর্মীরাও। দুই পক্ষকেই সামলানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

আরও পড়ুন: রাজ্যের মন্ত্রী জাকির হোসেনের গাড়িতে বোমাবাজি, গুরুতর আহত তিনি

এই ঘটনাকে তৃণমূলের ‘হতাশার বহিঃপ্রকাশ’ হিসেবে আখ্যা দিয়েছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন, “তৃণমূলের পায়ের তলার মাটি সরে গিয়েছে। সর্বত্রই তৃণমূল কংগ্রেস এই কাজ চালিয়ে যাচ্ছে। রাজনীতিকে যে পর্যায়ে নামিয়ে নিয়ে যাওয়া হচ্ছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক।” পাল্টা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “একজন নেতা যিনি তৃণমূলের সমস্ত ক্ষমতা-পদ ভোগ করার পর অধুনা বিজেপিতে গিয়েছেন, তাঁর ব্যক্তিগত দেহরক্ষীরা আমাদের ছেলেদের মারধর করে। তাঁর পায়ে ব্যাপক চোট লেগেছে। হাসপাতালে নিয়ে যেতে হয়েছে। কেন্দ্রীয় বাহিনী ঘিরে যাওয়ার সুবাদে কারোর যদি গলার জোর বেড়ে যায়, সেটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।”

আরও পড়ুন: তৃণমূলের দুর্নীতি ও হিংসার মডেল বাংলাকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে: দীনেশ ত্রিবেদী