Bhabanipur By-Election: ‘ইতিহাস ঘুরে ফিরে আসে’, ফিরহাদকে বার্তা দিলীপের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Sep 13, 2021 | 10:23 AM

Bhabanipur By-Election: ফিরহাদ হাকিম দাবি করেছিলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে কেউ চেনে না। তিনি বলেছিলেন, 'এটা কে? খায় না মাথায় দেয়?'

Bhabanipur By-Election: 'ইতিহাস ঘুরে ফিরে আসে', ফিরহাদকে বার্তা দিলীপের
ফিরহাদ হাকিমের ত্রিপুরা সফরকে কটাক্ষ দিলীপের (ফাইল ছবি)

কলকাতা: আর মাত্র কয়েকদিন পরই ভবানীপুরে উপ নির্বাচন। এই কেন্দ্রের প্রার্থী খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ভবানীপুর কেন্দ্রের ভোট ঘিরে তুঙ্গে প্রচারের ঝড়। প্রত্যেকদিনই এলাকার বাড়ি বাড়ি গিয়ে কথা বলছেন সব দলের নেতা-কর্মীরা। সেই ভবানীপুরের বিজেপি প্রার্থীকে নিয়ে ফিরহাদের করা মন্তব্যের পাল্টা জবাব দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি মনে করিয়ে দিলেন, ক্ষমতায় থাকলেই কাউকে উপেক্ষা করাটা ঠিক নয়। ‘ইতিহাস ঘুরে ফিরে আসে বলেও বার্তা দিলেন দিলীপ ঘোষ।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে দিন মনোনয়ন জমা দেন, সে দিনই প্রার্থী ঘোষণা করে বিজেপি। আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের নাম ঘোষণা করা হয়  প্রার্থী হিসেবে। সেই নাম শুনে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছিলেন, ‘এটা কে? খায় না মাথায় দেয়?’  আর মন্তব্যের জবাবেই আজ দিলীপ ঘোষ বলেন, ‘ইতিহাস ঘুরে ফিরে আসে। কেউ কেউ ইতিহাস ভুলে যায় বলেই বলেন, এটা কে, ওটা কে।’ বিজেপি সাংসদ আরও বলেন, ‘একটা সময় কেউ বলত দিলীপ ঘোষ কে? আবার এখন তারাই বলে দিলীপ ঘোষ আমার বন্ধু।’ তাই তাঁর মতে, ক্ষমতা রয়েছেন বলেই কাউকে উপেক্ষা করতে পারেন না শাসক দলের নেতা-নেত্রীরা।

২০১৪ সালে বিজেপিতে যোগ দেন আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। একসময়ে বাবুল সুপ্রিয় আইনি পরামর্শদাতা ছিলেন তিনি। একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে এন্টালি থেকে প্রার্থী করা হলেও সেখানে প্রায় ৫৮ হাজার ভোটে তৃণমূল প্রার্থী স্বর্ণকমল সাহার কাছে হেরে যান বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই তদন্তের পক্ষে সওয়াল করেছিলেন তিনি। হাইকোর্টও তাতে মান্যতা দেয়। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তাঁকে দাঁড় করানো একপ্রকার পুরস্কারস্বরূপই মনে করছেন বিশেষজ্ঞরা।

গতকালও ভবানীপুরের প্রচার ঘিরে শাসক-বিরোধী তরজা প্রকাশ্যে এসেছে। নাম না করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং-কে আক্রমণ করেন ফিরহাদ হাকিম ফিরহাদ হাকিম বলেন, ‘নন্দীগ্রামে যে ভাবে রিগিং হয়েছে ভবানীপুরে তা করতে পারবেন না দিলীপ ঘোষরা।’ অর্জুন, শুভেন্দুকে নিশানা করে ফিরহাদ হাকিম বলেন, ‘সে যত বড় মস্তানই হোক, মেদিনীপুরের হোক আর ব্যারাকপুরের হোক ভবানীপুরের মানুষ তার পা ভেঙে দেবে।’ ফিরহাদের সেই মন্তব্যের জবাবও দেন অর্জুন সিং। তিনি বলেন, ‘এটাই তৃণমূলের সংস্কৃতি। এ ভাবেই ওরা গণতন্ত্রকে শেষ করে দিয়েছে।’ সরাসরি ফিরহাদের বিরুদ্ধে পাল্টা আক্রমণ শানিয়ে অর্জুন সিং বলেন, ‘ফিরহাদ তো সরাসরি আল-কায়েদার লোক। ওর কাছ থেকে এর থেকে বেশি আর কী আশা করা যায়!’  তিনি এও বলেন,  ‘পা ভেঙে দিক, হাত ভেঙে দিক, খুন করে দিক, আমরাও তৈরি আছি।’

আরও পড়ুন: Shootout at Kolkata: পরপর ঘিরে ফেলল পাঁচটি বাইক, খাস কলকাতায় বলিউডি কায়দায় চলল গুলি, ব্যবসায়ীর পুরনো শত্রু?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla