Partha-Arpita: অর্পিতার নামে ৩১টি বিমা, সবকটির নমিনি পার্থ চট্টোপাধ্যায়!

Partha-Arpita: পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের সম্পর্ক কতদিনের, তা খতিয়ে দেখছে ইডি। গত কয়েকদিন জেরার পর নতুন তথ্য পেশ করল কেন্দ্রীয় সংস্থা।

Partha-Arpita: অর্পিতার নামে ৩১টি বিমা, সবকটির নমিনি পার্থ চট্টোপাধ্যায়!
পার্থ-অর্পিতাকে আদালতে পেশ করবে ইডি
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 04, 2022 | 2:43 PM

কলকাতা : অসম বয়সী হলেও পার্থর সঙ্গে বন্ধুত্ব ছিল। ইডির জেরায় সে কথা আগেই স্বীকার করেছেন অর্পিতা মুখোপাধ্য়ায়। ঠিক কতটা ঘনিষ্ঠতা ছিল? কতদিন ধরে পার্থ-অর্পিতার যোগাযোগ? অর্পিতার ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধারের পর এই সব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছে ইডি। আর বুধবার আদালতে তদন্তে উঠে আসা এমনই বেশ কিছু তথ্য পেশ করল ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পার্থ-অর্পিতার সম্পর্কের কথা বোঝাতে গিয়ে ইডি আদালতে জানিয়েছে, অর্পিতা মুখোপাধ্যায়ের নামে থাকা ৩১ টি বিমায় নমিনি হিসেবে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

ইডি আদালতে এও জানিয়েছে যে, যে পরিমান সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে, তা এক বা দুু বছরে হয়নি। বহু সম্পত্তিরই যৌথ মালিকানা রয়েছে বলেও জানিয়েছে ইডি। নতুন করে চার সংস্থার নাম এসেছে ইডির হাতে। যাতে ৫০ শতাংশ করে শেয়ার রয়েছে পার্থ ও অর্পিতার। ইডি সূত্রে জানা গিয়েছে, অপা ইউটিলিটি সার্ভিস নামে এক সংস্থার হদিশ পাওয়া গিয়েছে, যার মালিকানা দুজনেরই।

শুধুমাত্র সংস্থা নয়, বোলপুরের বাড়ি থেকে শুরু করে অনেক সম্পত্তিই পার্থ ও অর্পিতার নামে রয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারী আধিকারিকরা। পার্থ-অর্পিতার সম্পর্ক যে সদ্য তৈরি হয়নি, সেই প্রমাণও একাধিকবার পেয়েছেন তদন্তকারীরা। বিমায় পার্থকে নমিনি করার বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখছেন তদন্তকারীরা। ইডির তরফে আদালতে এও জানানো হয়েছে যে, উদ্ধার হওয়া টারা সঙ্গে নিয়োগ দুর্নীতির সম্পর্ক রয়েছে।

এ দিকে, বৃহস্পতিবার ফের পণ্ডিতিয়া রোডের একটি ফ্ল্যাটে তল্লাশি চালাতে গিয়েছে ইডি। তার আগে এ দিন রবীন্দ্র সরোবর থানায় যান ইডি আধিকারিকরা। মনে করা হচ্ছে, ওই এলাকায় পণ্ডিতিয়া রোডের অভিজাত আবাসনে তল্লাশি চালানোর জন্যই পুলিশের সঙ্গে কথা বলে ইডির টিম।

টলিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হওয়ার পর নয়া মোড় নিয়েছে নিয়োগ দুর্নীতি মামলা। রাজ্যের বিভিন্ন জায়গায় পার্থ ও অর্পিতার সম্পত্তিতে তল্লাশি চালাচ্ছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla