Arpita Mukherjee: ১১ টি চুড়ি, ৬ টি বালা, আর কী কী আছে অর্পিতার গয়নার তালিকায়?

Arpita Mukherjee: বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে শুধু কোটি কোটি টাকাই নয়, উদ্ধার হয়েছে প্রচুর গয়না। তার মধ্যে রয়েছে সোনা ও হীরের গয়না।

Arpita Mukherjee: ১১ টি চুড়ি, ৬ টি বালা, আর কী কী আছে অর্পিতার গয়নার তালিকায়?
বিপুল সোনা উদ্ধার করেছে ইডি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2022 | 3:22 PM

কলকাতা : ডায়মণ্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা উদ্ধার হওয়ার পরই চোখ কপালে উঠেছিল অনেকের। আর তারপরই বেলঘরিয়ার ফ্ল্যাটে ফের দেখা যায় সেই একই দৃশ্য। থরে থরে সাজানো টাকা। তবে শুধু টাকাই নয়, ক্লাব টাউনে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল আরও অনেক কিছু। ইডি সূত্রে এমন একটি ছবি সামনে এসেছিল, যেখানে দেখা যায়, একগুচ্ছ সোনার গয়না। অত গয়নার দাম যে কত হতে পারে, তার আন্দাজ করাই কঠিন। এবার আদালতে ইডির পেশ করা নথিতে উল্লেখ করা হল, ঠিক কী কী ছিল সেখানে।

ইডি-র পেশ করা নথি অনুযায়ী, মোট ৪ কোটি ৩১ লক্ষ টাকার গয়না উদ্ধার করেছেন তদন্তকারীরা। উদ্ধার হয়েছে, ১১ টি সোনার চুড়ি, ৯ টি ছোট হার, ৪ টি বড় হার , ৫ টি আংটি , ১টি সোনার পেন , ৭ টি সোনার চেন, ৬ টি সোনার বালা। প্রতিটি বালার ওজন ৫০০ গ্রাম বলেই ইডির নথিতে উল্লেখ করা হয়েছে।

যাঁর নামে এত সম্পত্তি, যাঁর ঘরে এত বিপুল টাকা, তাঁর ঘরে গয়না উদ্ধার হওয়া অস্বাভাবিক নয়। কিন্তু প্রশ্ন হল, গয়নার সঙ্গেও কি যোগ রয়েছে দুর্নীতির? কালো টাকা সাদা করার জন্য গয়না বানানো হয়নি তো? গয়নাগুলি কোথা থেকে বানানো হয়েছে, একটি দোকান নাকি একাধিক দোকান থেকে, এই সব তথ্য জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। প্রয়োজনে সোনার দোকানের সঙ্গে কথাও বলবেন তাঁরা।

উল্লেখ্য, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়, যেখানে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্য়ায় একটি গয়নার বিপণিতে বসে রয়েছেন। তাঁর সামনে বসে রয়েছেন কোনও এক মহিলা, যিনি গয়না কিনছেন। তবে পিছন দিক থেকে তোলা ওই ছবিতে, মহিলা কে, তা স্পষ্ট হয়নি। সম্প্রতি বৈশাখী বন্দ্যোপাধ্যায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে একের পর এক অভিযোগ সামনে এনেছেন। তিনি দাবি করেছেন, পার্থ চট্টোপাধ্যায় নাকি কাউকে চাকরি দেওয়ার নাম করে হার বানিয়ে দিতে বলেছিলেন। যদিও সেটা শোনা কথা বলেই দাবি করেছেন বৈশাখী।