সম্পত্তি থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, মুকুলের কাছে সব হিসাব চাইল ইডি!

TV9 বাংলা ডিজিটাল: বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy) এবং তাঁর স্ত্রীর সম্পত্তির পূর্ণ হিসেব এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য চেয়ে নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডাইরেক্টোরেট (‌ইডি) (ED)। পাশাপাশি তাঁকে সিবিআই-এর সঙ্গে যোগাযোগের পরামর্শও দেওয়া হয়। বিভিন্ন সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশিত হয়েছে। কিন্তু মুকুল রায় বলছেন অন্য কথা? তাঁর বক্তব্য, তিনি নাকি এমন কোনও নোটিশই পাননি। সূত্রের […]

সম্পত্তি থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, মুকুলের কাছে সব হিসাব চাইল ইডি!
Follow Us:
| Updated on: Nov 19, 2020 | 5:09 AM

TV9 বাংলা ডিজিটাল: বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy) এবং তাঁর স্ত্রীর সম্পত্তির পূর্ণ হিসেব এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য চেয়ে নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডাইরেক্টোরেট (‌ইডি) (ED)। পাশাপাশি তাঁকে সিবিআই-এর সঙ্গে যোগাযোগের পরামর্শও দেওয়া হয়। বিভিন্ন সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশিত হয়েছে। কিন্তু মুকুল রায় বলছেন অন্য কথা? তাঁর বক্তব্য, তিনি নাকি এমন কোনও নোটিশই পাননি।

সূত্রের খবর, ৩ জুলাই মুকুল রাকে একটা চিঠি দেয় ইডি। তাতে যে নথিগুলি চাওয়া হয়েছিল তাার বেশির ভাগই মুকুল রায় পাঠিয়ে দিয়েছেন ইডির দফতর। ইডি খুঁজছে বাদ যাওযা নথিগুলি। এর মধ্যে রয়েছে-

তাঁর স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেল। মুকুল রায়ের সম্পত্তির বিস্তারিত খতিয়ান। ২০১৭-১৮, ২০১৯-২০ অর্থবর্ষের আয়কর রিটার্নের খতিয়ান।

বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদার আর্থিক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে মুকুল রায়ের। সেই সময় তিনি ছিলেন তৃণমূলে। রাজ্য পুলিস ২০১৩ সালের ২৩ এপ্রিল কাশ্মীরে সারদার (Sarada Chit Fund Scam) কর্ণধার সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায়কে গ্রেফতার করে। এরপর তদন্তভার হাতে নেয় সিবিআই।

তদন্তকারীরা জানতে পারেন, সুদীপ্তের গাড়িচালক অরবিন্দ সিং চৌহানের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছিলেন মুকুল রায়। জেরায় তদন্তকারীদের সেকথা জানান অরবিন্দ নিজেও। ২০১৫ সালেই সিজিও কমপ্লেক্সে একবার মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর মুকুল রায়ের দলপাল্টি। রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়, নিজের অস্বিস্তরক্ষার্থেই মুকুলের ভোলবদল। যদিও রাজনৈতিক বিশ্লেষকদের কাছে একথাও স্পষ্ট, বাংলায় বিজেপির সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে মুকুল রায়ের কী ভূমিকা! সামনেই নির্রাচন। ফের নতুন করে বেআইনি অর্থলগ্নি সংস্থা মামলায় জলঘোলা শুরু হওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে, ইডি-সিবিআই জোড়া ফলার মুখে মুকুল কি নিজেকে বাঁচাতে পারবেন শেষমেশ?