Fake Call Centre: ভুয়ো কল সেন্টার খুলে বিদেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা, গ্রেফতার মূল চক্রী

Fake Call Centre: ভুয়ো কল সেন্টার খুলে বিদেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা, গ্রেফতার মূল চক্রী
ভুয়ো কল সেন্টারের পাণ্ডা গ্রেফতার

Fake Call Centre: পুলিশ সূত্রে খবর, ২০ তারিখ গোপন সূত্রে লেক টাউন থানার কাছে তথ্য এসে পৌঁছয় যে দক্ষিণদাঁড়ি এলাকায় একটি বাড়ি থেকে ভুয়ো কল সেন্টার চালানো হচ্ছে।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 21, 2022 | 1:29 PM

কলকাতা: ভুয়ো কল সেন্টার খুলে বিদেশি নাগরিকদের লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ। গ্রেফতার অন্যতম মূল পাণ্ডা। উদ্ধার লক্ষাধিক টাকা এবং লক্ষাধিক টাকার সোনার গয়না। দক্ষিণদাঁড়ি এলাকায় হানা দিয়ে মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে লেক টাউন থানার পুলিশ। পলাতক আরও এক।

পুলিশ সূত্রে খবর, ২০ তারিখ গোপন সূত্রে লেক টাউন থানার কাছে তথ্য এসে পৌঁছয় যে দক্ষিণদাঁড়ি এলাকায় একটি বাড়ি থেকে ভুয়ো কল সেন্টার চালানো হচ্ছে। সেই অনুযায়ী সোমবার গভীর রাতে ৭৪/১ দক্ষিণদাঁড়ি রোড এলাকায় হানা দেয় লেক টাউন থানার পুলিশ। সেখানে গিয়ে পুলিশ দেখতে পায় এক ব্যক্তি ওই অফিসে বসে কল সেন্টার চালাচ্ছে।

পুলিশ তল্লাশি শুরু করে জানতে পারে ওই অফিসটি এই ভুয়ো কল সেন্টার। যার মালিক নাসিম আহমেদ এবং ওয়াকার নাসিম। মূলত এই কল সেন্টার থেকে বিদেশি নাগরিকদের ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকলের মাধ্যমে ফোন করে অ্যামাজন কাস্টমার কেয়ার সার্ভিস বা মাইক্রোসফ্ট কাস্টমার কেয়ার সার্ভিস বলে পরিচয় দিত প্রতারকরা।

এরপরই বিদেশি নাগরিকদের ডিভাইসের মধ্যে নিজেদের ‘অ্যাপ ইন্সটল’ করিয়ে সেই ডিভাইসের রিমোর্ট কন্ট্রোল তাঁদের হাতে নিয়ে নিতেন তাঁরা। এরপর তাঁদের ডিভাইসের মাধ্যমে টাকা ট্রানজেকশন করার সময় লক্ষাধিক টাকা হাতিয়ে নিত প্রতারকরা বলে পুলিশ সূত্রে খবর।

এই খবরটিও পড়ুন

এরপরই ওই ভুয়ো অফিস থেকে অন্যতম মূল পাণ্ডা নাসিম আহমেদকে (৫২) গ্রেফতার করে লেক টাউন থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, ওয়াকার নাসিমের সঙ্গে এই অভিযুক্ত এই ভুয়ো কল সেন্টার চালাত। এই অফিস থেকে একটা রাউটার, ল্যাপটপ, ফোন, ৪২ লক্ষ ৪ হাজার টাকা এবং লক্ষাধিক টাকার সোনার গয়না উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই প্রতারণা চক্রের অন্যতম মূল পাণ্ডা ওয়াকার নাসিমের খোঁজে তল্লাশি চালাচ্ছে লেক টাউন থানার পুলিশ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA