Calcutta High Court: ভুয়ো টিকা-কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে

Fake Vaccine Case Calcutta High Court: রাজ্যে টিকাকরণের সত্যতা প্রকাশ্যে আনতে কেন্দ্রীয় এজেন্সি সিবিআই-কে দিয়ে তদন্ত করা হোক, জনস্বার্থ মামলায় এমন আবেদনও জানিয়েছেন মামলাকারী।

Calcutta High Court: ভুয়ো টিকা-কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে
ফাইল চিত্র।

কলকাতা: কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের জল এ বার গড়াল আদালতে। খাস কলকাতার বুকে ভুয়ো টিকাকরণ নিয়ে শুক্রবার কলকাতা হাইকোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা। সূত্রের খবর, মামলায় আবেদনকারী দাবি করেছেন, পশ্চিমবঙ্গে কোভিড ভ্যাকসিন দেওয়া নিয়ে ব্যাপক বেনিয়ম চলছে। রাজ্যে টিকাকরণের সত্যতা প্রকাশ্যে আনতে কেন্দ্রীয় এজেন্সি সিবিআই-কে দিয়ে তদন্ত করা হোক, জনস্বার্থ মামলায় এমন আবেদনও জানিয়েছেন মামলাকারী।

ভুয়ো টিকাকরণ ক্যাম্প চালিয়ে ধৃত ভুয়ো আইএএস অফিসার দেবাঞ্জন দেবকে জেরা করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। সময় যত গড়াচ্ছে, দেবাঞ্জনের নতুন নতুন কাণ্ডের কথা জানতে পেরে চক্ষু চড়কগাছ হচ্ছে পুলিশের। ইতিমধ্যেই নিশ্চিত হওয়া গিয়েছে যে দেবাঞ্জন দু’টি ক্যাম্প করে যে টিকা দিয়েছিল, তা ছিল সম্পূর্ণ জালি। এমনকী, জালিয়াতি করে সে একাধিক জায়গা থেকে কোটি টাকারও বেশি আদায় করেছিল বলে জানতে পেরেছিল পুলিশ। এমনকী, একটি বেসরকারি সংস্থায় লক্ষাধিক টাকার বিনিময়ে বিক্রি করেছিল নকল টিকাও।

আরও পড়ুন: Fake Vaccination: ছেনি-হাতুড়ি এনে ভাঙা হল তালতলার সেই ফলক, পুরসভার অনুমতি ছিল না, দাবি অতীনের

একে একে নানা তথ্য উঠে আসতেই আতঙ্ক বাড়তে শুরু করেছে জনমানসে। দ্রুত টিকাকরণের দৌড়ে আসল টিকার জায়গায় কেউ নকল টিকা নিয়ে ফেলছেন না তো! এমনই সন্দেহ দেখা দিতে শুরু করেছে অনেকের মনে। এহেন পরিস্থিতিতে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন: Fake Vaccination: ভুয়ো টিকা-কাণ্ডে চাপ বাড়িয়ে স্বাস্থ্যভবনে শুভেন্দু, সিবিআই তদন্ত চাইছে বিজেপি

Click on your DTH Provider to Add TV9 Bangla