বিল্ডিংয়ে ধোঁয়া, নাকে এল পোড়া গন্ধ, আগুন আতঙ্ক কলকাতা মেডিক্যাল কলেজে

বৃহস্পতিবার ঠিক বিকেল ৪ টের পর মেডিক্যাল কলেজের গ্রিন বিল্ডিংয়ের দোতলা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায় এবং পোড়া গন্ধও পাওয়া যেতে থাকে।

  • TV9 Bangla
  • Published On - 16:55 PM, 15 Apr 2021
বিল্ডিংয়ে ধোঁয়া, নাকে এল পোড়া গন্ধ, আগুন আতঙ্ক কলকাতা মেডিক্যাল কলেজে
ফাইল চিত্র।

কলকাতা: কোভিডের দ্বিতীয় ঢেউয়ের জেরে একেই বিপর্যস্ত অবস্থা হাসপাতালগুলির। তার মধ্যে কলকাতা মেডিক্যাল কলেজে ছড়াল আগুন আতঙ্ক। স্থানীয় সূত্রে খবর, এ দিন বিকেল চারটে নাগাদ কলকাতা মেডিক্যাল কলেজের গ্রিন বিল্ডিংয়ে ধোঁয়া দেখা যায় এবং পোড়া গন্ধও পাওয়া যায়। সঙ্গে সঙ্গে নামিয়ে আনা হয় রোগীর পরিবার পরিজনদের। যদিও শেষ পাওয়া খবরে কোনও আগুন দেখতে পাওয়া যায়নি। তবে অকস্মাৎ এই ঘটনার জেরে আতঙ্কে রয়েছেন রোগীরাও।

ঠিক কী ঘটেছিল এ দিন? সূত্রের খবর অনুযায়ী, বৃহস্পতিবার ঠিক বিকেল ৪ টের পর মেডিক্যাল কলেজের গ্রিন বিল্ডিংয়ের দোতলা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায় এবং পোড়া গন্ধও পাওয়া যেতে থাকে। সময় নষ্ট না করে তৎপর হয়ে ওঠেন হাসপাতালের নিরাপত্তাকর্মীরা। খবর দেওয়া হয় কর্তৃপক্ষকে। আতঙ্ক যাতে না ছড়ায় তা নিশ্চিত করতে এবং সাবধানতা অবলম্বন করে রোগীর পরিজনদের নামিয়ে আনা হয়।

আরও পড়ুন: কোভিড চিকিৎসায় বেসরকারি হাসপাতালের সংখ্যা বাড়ানো হোক! মুখ্যসচিবকে চিঠি চিকিৎসক সংগঠনের

এরপর ঘটনাস্থলে এসে পুলিশ এসে পরিস্থিতি খতিয়ে দেখে। পুলিশ সূত্রে জানানো হয়, কোথাও আগুন লাগেনি তবে পোড়া গন্ধ আসছিল। তবে বিষয়টি বড় আকার নেওয়ার আগেই নিয়ন্ত্রণে নিয়ে আসা গিয়েছে। হাসপাতালের রক্ষীদের তৎপরতার কারণেই বড় কোনও ঘটনা ঘটার আগেই তা আয়ত্তে নিয়ে আসা গেছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ‘হয় বেড দিন, না হলে মেরে ফেলুন’, করোনা আক্রান্ত বাবার জন্য কাকুতি ছেলের