কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাংশে

বিকেল সাড়ে পাঁচটার পর থেকে সন্ধ্যে সাতটার মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়া কিছুটা হলেও শীতল হতে পারে, এমন সম্ভাবনার কথা জানানো হয়েছে।

  • TV9 Bangla
  • Published On - 17:13 PM, 15 Apr 2021
কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাংশে
ফাইল ছবি

কলকাতা: গ্রীষ্মের তীব্র দাবদাহের মধ্যে ফের একবার স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বিকেলে দক্ষিণবঙ্গের বেশ কিছু অংশে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এবং বজ্রপাত হতে পারে। মূলত দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং মেদিনীপুর জেলাজুড়ে ঝড়-বৃষ্টি হতে পারে। বিকেল সাড়ে পাঁচটার পর থেকে সন্ধ্যে সাতটার মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়া কিছুটা হলেও শীতল হতে পারে, এমন সম্ভাবনার কথা জানানো হয়েছে।

আরও পড়ুন: রাজ্যে বাড়ছে পর্যবেক্ষকদের সংখ্যা, শীতলকুচি থেকে শিক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত কমিশনের

চৈত্র মাসের শেষে তীব্র গরমের সাক্ষী থেকেছে গোটা পশ্চিমবঙ্গ। তাপমাত্রায় আধিক্য এবং আদ্রতা মিলিয়ে চরম আবহাওয়া ধারণ করেছিল বাংলা। নতুন বছর শুরুর আগে যদিও বারদুয়েক কালবৈশাখীর দেখা পাওয়া যায়। তবে মুসলধারে বর্ষণ এখনও হয়নি। আবহাওয়া দফতর সূত্রে মুষলধারে বর্ষণের কোনও ইঙ্গিত এখনও পাওয়া যায়নি। তবে বাংলা বছরের প্রথম দিনই দক্ষিণবঙ্গে একাংশের ঝড়-বৃষ্টি আশঙ্কা কিছুটা স্বস্তি দিয়েছে আমজনতার মনে।

আরও পড়ুন: মৃতের সংখ্যা পেরল হাজার! অবশেষে ভোটের দফা নিয়ে বড় সিদ্ধান্তের পথে নির্বাচন কমিশন