Firhad Hakim: ‘মানুষ তো রুজি-রুটি ছাড়তে পারবে না, দায়িত্ব নিতে হবে KMRCL-কে’, বার্তা মেয়রের

Firhad Hakim: 'মানুষ তো রুজি-রুটি ছাড়তে পারবে না, দায়িত্ব নিতে হবে KMRCL-কে', বার্তা মেয়রের
ফিরহাদ হাকিম

Kolkata Metro: ফিরহাদ হাকিম বলেন, "ওখানে যাঁরা সোনার ব্যবসা করেন, তাদের কিছু কিছু জায়গায় ভাড়ার ব্যবস্থা করে দেওয়া হবে। সেটা কলকাতা মেট্রো রেল কর্পোরেশন দায়িত্ব নিতে হবে। কারণ, রুজি-রুটি ছেড়ে দিয়ে তো মানুষ চলে যাবে না। ওটা ওখানেই করতে হবে।"

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 13, 2022 | 11:15 PM

কলকাতা : কলকাতা মেট্রো রেল কর্পোরেশনের ভূমিকায় মোটেই সন্তুষ্ট নন মেয়র ফিরহাদ হাকিম। শুক্রবার সন্ধ্যায় মেয়রের সাংবাদিক বৈঠক থেকেই তা কিছুটা স্পষ্ট। মেট্রো রেল কর্পোরেশনের কর্তারা ইতিমধ্যেই নিজেদের ভুলের কথা স্বীকার করেছে। কিন্তু এই অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষতিগ্রস্ত শহরবাসীদের কাছে ক্ষমা চাওয়ার জন্য একটি জনসংযোগ টিম রাখার পরামর্শ দিয়েছেন তিনি। এর পাশাপাশি ফিরহাদ হাকিম আরও বলেন, “ওখানে যাঁরা সোনার ব্যবসা করেন, তাদের কিছু কিছু জায়গায় ভাড়ার ব্যবস্থা করে দেওয়া হবে। সেটা কলকাতা মেট্রো রেল কর্পোরেশন দায়িত্ব নিতে হবে। কারণ, রুজি-রুটি ছেড়ে দিয়ে তো মানুষ চলে যাবে না। ওটা ওখানেই করতে হবে।”

এর পাশাপাশি ওই এলাকায় মেট্রোর কাজের জন্য সিমেন্ট ও রাসায়নিক মিশ্রিত জল উঠে আসার ফলে নিকাশি ব্যবস্থার সমস্যা হচ্ছে। সেই নিয়েও কলকাতা পুরনিগমের তরফে জানানো হয়েছিল। সেই কথাও শুক্রবার সন্ধ্যার সাংবাদিক বৈঠকে বলেন ফিরহাদ হাকিম। ফিরহাদ হাকিম জানিয়েছেন, “পর পর বাড়িতে ফাটল ধরেছে। বেশ কয়েকটি বাড়ির অবস্থা খারাপ। যাদবপুর ও কলকাতা পুরনিগম সার্ভে করছে।” উল্লেখ্য, কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের সঙ্গে কলকাতা পুরনিগমের যে বৈঠক শুক্রবার হয়েছে, সেখানেও KMRCL কর্তাদের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন বলে সূত্রের খবর।  ফিরহাদ হাকিম বৈঠকে বলেছেন, “আপনাদের পাশে দাঁড়ানো উচিত ছিল। কিন্তু আপনারা দাঁড়াননি। মানুষ আপনাদের ওই ঘটনার পর অনেক খুঁজেছেন। আপনারা নির্দিষ্ট পদ্ধতি মেনে কাজ করছেন না। পদ্ধতি মানলে এবং আমাদের পরামর্শ নিয়ে সমন্বয় রেখে কাজ করলে এই বিপত্তি হত না।” বৈঠকে KMRCL কর্তাদের এমনটাই বলা হয়েছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, মেট্রোর কাজের জন্য মাটির নীচ থেকে নির্মাণ সামগ্রী বেরিয়ে নিকাশি নালা বন্ধ হয়ে গিয়েছে। এর ফলে সামান্য বৃষ্টি তে জল জমে যাচ্ছে।এই নিকাশি নালা সংস্কার করতে প্রায় ৫ কোটি টাকা কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের কাছে দাবি করেছে পুরনিগম কর্তৃপক্ষ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA