Firhad Hakim: সমাজ বিরোধীদের হাতে হাতে বন্দুক! তাও পুলিশি ব্যর্থতা মানতে নারাজ ফিরহাদ

Firhad Hakim: সমাজবিরোধীদের হাতে হাতে কীভাবে পৌঁছে যাচ্ছে আগ্নেয়াস্ত্র? এই নিয়ে শনিবার প্রশ্ন করা হয়েছিল কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিমকে। এসবের জন্য অবশ্য পুলিশি ব্যর্থতা মানতে রাজি নন মেয়র। বরং তাঁর যুক্তি, এত বিশাল জনসংখ্যার মাঝেই পুলিশের নজর এড়িয়ে ঢুকে রাজ্যে ঢুকে পড়ছে অস্ত্র।

Firhad Hakim: সমাজ বিরোধীদের হাতে হাতে বন্দুক! তাও পুলিশি ব্যর্থতা মানতে নারাজ ফিরহাদ
একের পর এক গুলি চলার ঘটনায় কী বলছেন ফিরহাদ হাকিমImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2024 | 12:01 AM

কলকাতা: সামান্য বাইক ওভারটেকিংকে কেন্দ্র করে বচসা। সেই থেকেই গুলি চলল কলকাতার রাস্তায়। পার্ক স্ট্রিট ও মির্জাগালিব স্ট্রিট সংলগ্ন এলাকায়। খাস কলকাতায় এমন ঘটনায় শিউরে উঠেছেন তিলোত্তমাবাসী। সমাজবিরোধীদের হাতে হাতে কীভাবে পৌঁছে যাচ্ছে আগ্নেয়াস্ত্র? এই নিয়ে শনিবার প্রশ্ন করা হয়েছিল কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিমকে। এসবের জন্য অবশ্য পুলিশি ব্যর্থতা মানতে রাজি নন মেয়র। বরং তাঁর যুক্তি, এত বিশাল জনসংখ্যার মাঝেই পুলিশের নজর এড়িয়ে ঢুকে রাজ্যে ঢুকে পড়ছে অস্ত্র।

কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্য, ‘মুখ্যমন্ত্রী পুলিশকে বার বার করে বলেছেন সব আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করার জন্য। কিন্তু ব্যাপারটা হল পশ্চিমবঙ্গের চারদিকে বর্ডার রয়েছে। বিহারের মুঙ্গের, অসম, ঝাড়খণ্ড থেকে (আগ্নেয়াস্ত্র) আসছে। বর্ডারগুলিকে সিল করে সার্চ অপারেশনের জন্য মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই পুলিশকে নির্দেশ দিয়েছেন।’ অর্থাৎ, ভিন রাজ্য থেকেই যে পুলিশের নজর এড়িয়ে বাংলায় আগ্নেয়াস্ত্র ঢুকছে, সেটাই বুঝিয়ে দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। পাশাপাশি ভিনরাজ্যের সীমানাগুলিতে আরও সতর্কতা অবলম্বনের প্রয়োজন, সেটাও মনে করছেন তিনি।

শুধু পার্কস্ট্রিট থানা এলাকাতেই নয়, পাশাপাশি বেলঘরিয়াতেও এক ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। মালদাতেও গভীর রাতে বাড়িতে ঢুকে এক ব্যবসায়ীকে গুলির অভিযোগ উঠেছে। একের পর এক গুলি চালানোর অভিযোগ যখন উঠে আসছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে, তখন ফিরহাদ হাকিমের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, চলতি সপ্তাহেই হুগলির ভদ্রেশ্বর থানা এলাকা থেকে চারজনকে গ্রেফতার করেছিল পুলিশ। তাদের মধ্যে দু’জন বিহারের বাসিন্দা। উদ্ধার হয়েছিল আগ্নেয়াস্ত্র। পুলিশ সূত্রে খবর, বিহার থেকে আগ্নেয়াস্ত্র বিক্রির উদ্দেশ্যেই এ রাজ্যে ঢুকেছিল তারা।