Gautam Adani meets Mamata: রাজ্যে নয়া বিনিয়োগ! নবান্নে এসে মমতার সঙ্গে দেড় ঘণ্টা বৈঠক করলেন আদানি

Gautam Adani meets Mamata: মমতা মুম্বই সফর সেরে কলকাতায় ফেরার পরই তাঁর সঙ্গে দেখা করলেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। রাজ্যে বিনিয়োগের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

Gautam Adani meets Mamata: রাজ্যে নয়া বিনিয়োগ! নবান্নে এসে মমতার সঙ্গে দেড় ঘণ্টা বৈঠক করলেন আদানি
রাজ্যে বিনিয়োগ করবেন আদানিরা? (ছবি - টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 9:16 PM

কলকাতা : সদ্য মুম্বইয়ের শিল্পপতিদের সম্মেলনে যোগ দিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকে কলকাতায় ফেরার পরই মমতার সঙ্গে দেখা করতে এলেন আদানি গ্রুপের চেয়ারম্যান তথা দেশের বিশিষ্ট শিল্পপতি গৌতম আদানি। আজ, বৃহস্পতিবার নবান্নে প্রায় ঘণ্টা দেড়েকের বৈঠক হয় তাঁদের মধ্যে। রাজ্যের বিভিন্ন জায়গায় বিনিয়োগের সম্ভাবনা নিয়ে কথা হয়েছে বলে সূত্রের খবর। মাস কয়েকের মধ্যেই কলকাতায় বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। সেখানেও উপস্থিত থাকতে পারেন আদানি। বাণিজ্য সম্মেলনের আগেই এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

মমতার সঙ্গে বৈঠকের পর আদানি টুইটে জানান, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকার পরিকল্পনা আছে তাঁর। কোথায় বিনিয়োগের সুযোগ রয়েছে, পশ্চিমবঙ্গে বিনিয়োগের সুযোগ কেমন, সেই বিষয়ে মমতার সঙ্গে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আদানি। এ দিনের বৈঠকে ছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর।

সূত্রের খবর, তাজপুরে যে গভীর সমুদ্রে বন্দর তৈরি হওয়ার কথা আছে, তাতে বিনিয়োগ করতে পারেন আদানি। পাশাপাশি রাজ্যের অন্যান্য বন্দরেও বিনিয়োগ করতে পারে আদানি গ্রুপ। জানা গিয়েছে, রাজ্যে শিল্পের পরিবেশ কতটা সুগম, সে তথ্য আদানির সামনে তুলে ধরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিল্পপতিকে তিনি জানিয়েছেন, এ রাজ্যে ধর্মঘট হয় না, শ্রমিক পাওয়া যায় সহজে। পাশাপাশি রাজ্যে পরিবেশ বান্ধব শিল্পের সুযোগ রয়েছে বলেও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। তবে আদানি বন্দরেই লগ্নি করতে বেশি আগ্রহী।

আরও পড়ুন: VK Paul on Omicron: ভারতে ওমিক্রন হানা, এই মূহুর্তে কেন্দ্র কী ভাবছে, জানালেন নীতি আয়োগের সদস্য ভি কে পাল

এদিন মুম্বই থেকে ফিরে বিমানবন্দর থেকে সরাসরি নবান্নে চলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মূলত সাইক্লোন নিয়ে বৈঠকের কথা ছিল মমতার। এরপরই নবান্নে যান প্রশান্ত কিশোর। আর তার কিছুক্ষণ পরই পৌঁছন গৌতম আদানি। আদানি গ্রুপ বরাবরই মোদী ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। সেই গ্রুপের কর্ণধারের সঙ্গে মমতার বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন। সেই সম্মেলনেই এবার আদানির উপস্থিত থাকার সম্ভাবনাও তৈরি হয়েছে। এ দিনের বৈঠকের পর রাজ্যের কি শিল্পের নতুন কোনও দিশা দেখা যাবে? সেই প্রশ্নই সামনে আসছে।

আরও পড়ুন: Omicron Variant: ‘ওমিক্রন’ আতঙ্ক ক্রমেই বাড়ছে দেশে! আক্রান্তের সংস্পর্শে আসা ৫ জনের নমুনায় মিলল ভাইরাস