Partha-Arpita: খাঁটি সোনার পেন! তাল-তাল সোনার মধ্যে এটিও ছিল অর্পিতার ঝুলিতে

Enforcement Directorate: অর্পিতার বাড়ি থেকে কী কী উদ্ধার হয়েছে, সেই কথাও বুধবার আদালতে জানিয়েছে ইডি। সেই তালিকায় রয়েছে একটি সোনার পেনও। সেই সোনার পেন ছাড়াও পাওয়া সোনার বার, প্রচুর সোনার গয়না, ভারী ভারী সোনার কঙ্গন।

Partha-Arpita: খাঁটি সোনার পেন! তাল-তাল সোনার মধ্যে এটিও ছিল অর্পিতার ঝুলিতে
অর্পিতার সোনার পেন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 11:38 PM

কলকাতা : অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ইডির আধিকারিকরা ২৭ কোটি ৯০ লাখ টাকা নগদ উদ্ধার করেছিল। সেই সঙ্গে উদ্ধার হয়েছিল প্রচুর পরিমাণে সোনার গয়না এবং সোনার বার। সেই সোনার মূল্য ৪ কোটি ৩১ লাখ টাকা। অর্পিতার বাড়ি থেকে কী কী উদ্ধার হয়েছে, সেই কথাও বুধবার আদালতে জানিয়েছে ইডি। সেই তালিকায় রয়েছে একটি সোনার পেনও। সেই সোনার পেন ছাড়াও পাওয়া সোনার বার, প্রচুর সোনার গয়না, ভারী ভারী সোনার কঙ্গন। সেই কঙ্গনগুলিরও এক একটির ওজন প্রায় ৫০০ গ্রাম। এ যেন একেবারে কুবেরের ধন। এত সোনা! কীভাবে এল অর্পিতা বাড়িতে? এই সোনার গয়নার পাশাপাশি বেশ কিছু নথিও হাতে এসেছে ইডি আধিকারিকদের।

এদিন আদালতে ইডির তরফে জানানো হয়, এই সবের থেকে অনুমান করা হচ্ছে এক বিশাল অঙ্কের আর্থিক দুর্নীতি রয়েছে এর পিছনে। পাশাপাশি ইডির আইনজীবী আদালতে আরও জানিয়েছেন, যেখান থেকে ওই ২৭ কোটি ৯০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে (অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট) সেই চত্বরেই একটি সংস্থার নাম রেজিস্টার্ড রয়েছে, যেটির সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের পরিবারের সদস্যদের নাম জড়িয়ে রয়েছে। ইডির সন্দেহ অভিযুক্তরা মিলে এক বড় মাপের আর্থিক দুর্নীতি ঘটিয়েছেন। প্রসঙ্গত, এদিন আদালতে ইডির তরফে দুটি পৃথক আবেদন করা হয়। পার্থ চট্টোপাধ্যায়কে আরও চারদিনের পুলিশ হেফাজত চেয়ে এবং অর্পিতা মুখোপাধ্যায়ের জন্য আরও তিনদিনের পুলিশ হেফাজত চেয়ে আবেদন করা হয় ইডির তরফে। তবে আদালত উভয়কেই দুইদিনের হেফাজতের নির্দেশ দিয়েছে। আগামী শুক্রবার আবার পার্থ ও অর্পিতাকে আদালতে পেশ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের মধ্যে যে একটি ঘনিষ্ঠ যোগ রয়েছে, তার একের পর এক পর্দা ফাঁস করতে শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই তাঁদের নামে বেশ কিছু যৌথ সম্পত্তির খোঁজও পাওয়া গিয়েছে। এদিন বোলপুরে ‘অপা’ বাগানবাড়ি সহ বেশ কয়েকটি জায়গায় হানা দিয়েছিলেন ইডি আধিকারিকরা।