Partha-Arpita: পার্থ-অর্পিতার যৌথ মালিকানায় ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’, বোলপুরে রয়েছে যৌথ সম্পত্তিও

SSC Scam: ২০১২ সালের নভেম্বর মাসে দুই জনের সমান সমান পার্টনারশিপে এটি চালু করা হয়। সেই সময় এই পার্টনারশিপ ফার্মের নাম করে বেশ কিছু সম্পত্তিও কেনা হয়েছিল বলে জানানো হয়েছে আদালতে।

Partha-Arpita: পার্থ-অর্পিতার যৌথ মালিকানায় 'অপা ইউটিলিটি সার্ভিসেস', বোলপুরে রয়েছে যৌথ সম্পত্তিও
পার্থ-অর্পিতার নামে যৌথ সম্পত্তির খোঁজ পেয়েছে ইডি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 10:41 PM

কলকাতা : রাজ্যে এখন সবার মুখে মুখে একটাই কথা ঘুরছে। পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। ইডির আইনজীবী আদালতে আগেই জানিয়েছিলেন, এই অর্পিতা পার্থ-ঘনিষ্ঠ। পার্থ বাবুর আইনজীবীও সেই সময় দুই জনের যোগাযোগের কথা অস্বীকার করেননি আদালতে। পার্থ-অর্পিতাকে বুধবার ফের পেশ করা হয়েছিল আদালতে। আদালতে কার্যপ্রণালির সময় এদিন উঠে আসে পার্থ-অর্পিতার যৌথ মালিকানায় নামে বেশ কিছু সম্পত্তির কথা। তার মধ্যে একটি রয়েছে ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’। ২০১২ সালের নভেম্বর মাসে দুই জনের সমান সমান পার্টনারশিপে এই সংস্থাটি চালু করা হয়। সেই সময় এই পার্টনারশিপ ফার্মের নাম করে বেশ কিছু সম্পত্তিও কেনা হয়েছিল বলে জানানো হয়েছে আদালতে।

আদালতে ইডির তরফে আরও জানানো হয়েছে বোলপুরে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের নামে একটি যৌথ সম্পত্তিরও হদিশ পাওয়া গিয়েছে। ওই কনভেয়েন্স ডিডটি রেজিস্টার হয়েছিল ২০১২ সালের ২০ জানুয়ারি। সেই কনভেয়েন্স ডিডটি বাজেয়াপ্ত করেছে ইডি। তবে বোলপুরে কোন সম্পত্তির কথা বলা হচ্ছে, তা স্পষ্ট করে উল্লেখ করা হয়নি। এই সব তথ্য আদালতে তুলে ধরে ইডির তরফে জানানো হয়, এর থেকে স্পষ্ট ইঙ্গিত রয়েছে অভিযুক্ত দুই জনের মধ্যে (পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়) অন্তত ২০১২ সাল থেকে যোগাযোগ রয়েছে। প্রসঙ্গত, বুধবার সকালে বোলপুরে ‘অপা’ নামে একটি বাগানবাড়িতে হানা দিয়েছিলেন ইডি আধিকারিকরা।

ইডির আইনজীবী এদিন আদালতে আরও জানিয়েছেন, অভিযুক্তরা এই সব সম্পত্তির মধ্যে কোনোটি নগদ টাকার বিনিময়ে কিনেছিলেন। তবে সেই টাকার উৎস কী, কোথা থেকে এসেছে, তা খুঁজে বের করতে হবে। পাশাপাশি ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ নামে যৌথ মালিকানায় যে সংস্থার কথা উল্লেখ করা হয়েছে, তারও ফিনান্সিয়াল স্টেটমেন্টগুলিও উদ্ধার করে যাচাই করে দেখা দরকার। এদিন ব্যাঙ্কশাল আদালত পার্থ ও অর্পিতাকে আরও দুই দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। শুক্রবার ফের পার্থ ও অর্পিতাকে আদালতে পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারক।