Gold Recover: ব্ল্যাকটেপ দিয়ে আটকানো ছিল, বিমানের সিটের নিচে উদ্ধার সোনা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Jul 24, 2022 | 6:54 AM

Kolkata Airport: জানা গিয়েছে, সংশ্লিষ্ট ওই বেসরকারি বিমানটির সিটের নিচ থেকে প্রায় কুড়ি লক্ষ টাকা মূল্যের সোনা উদ্ধার হয়েছে।

Gold Recover: ব্ল্যাকটেপ দিয়ে আটকানো ছিল, বিমানের সিটের নিচে উদ্ধার সোনা
বিমানের সিটের নিচে উদ্ধার সোনা (নিজস্ব ছবি)

কলকাতা: নিত্যদিনের ব্যস্ত ছিলেন সকলে। চলছিল বিমান ল্যান্ডিং-এর তোড়জোড়। তবে এর মধ্যেই চক্ষু-চড়কগাছ সকলের। বিমানের সিটের নিচ থেকে উদ্ধার সোনা।

জানা গিয়েছে, সংশ্লিষ্ট ওই বেসরকারি বিমানটির সিটের নিচ থেকে প্রায় কুড়ি লক্ষ টাকা মূল্যের সোনা উদ্ধার হয়েছে। ওই সোনার বারগুলির ওজন প্রায় চারশো গ্রাম। বিমানবন্দর সূত্রে খবর, ব্ল্যাক টেপ দিয়ে সিটের নিচে আটকানো ছিল সোনার বারগুলি। গোটা ঘটনায় যদিও কাউকে গ্রেফতার করা হয়নি। তবে যাত্রী ও কেবিন ক্রুদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, শনিবার সকালে ব্যাঙ্কক থেকে কলকাতায় এসেছিল বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগোর একটি বিমান । ওই বিমানটি পরিষ্কার করার সময় ২৯ এফ সিটের নিচে টেপ দিয়ে জড়ানো চারটি সোনার বার উদ্ধার হয়।দাবিদার হীন ওই সোনার গুলি বাজেয়াপ্ত করে শুল্ক দফতর। এরপরই তাঁরা বিমান কর্মী ও ওই সিট ও তাঁর আশে পাশের সিটের যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা শুরু করেন।

বস্তুত, প্রায়শই ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে পাচারের ঘটনা প্রকাশ্যে আসে। দক্ষিণে বসিরহাট কিংবা উত্তরে হিলি ঘটনাস্থল যাই হোক না কেন পাচারের খবর নিত্যদিনের ঘটনা। কখনও সোনার বিস্কুট, কখনও রূপো, কখনও বা মাদক। বিভিন্ন কায়দায় তা পাচারের চেষ্টা করা হয়ে থাকে। তবে সেই চেষ্টা ব্যর্থ করে সীমান্তে জাগ্রত সদা তৎপর বিএসএফ। কয়েকদিন আগেও বসিরহাট ভারত-বাংলাদেশ সীমান্তে সাইকেলের সিটের নিচ থেকে উদ্ধার হয় রূপো। বাংলাদেশ পাচারের জন্যই সেগুলি নিয়ে যাওয়া হচ্ছিল বলে বিএসএফ সূত্রে খবর। গোটা ঘটনায় গ্রেফতারও হয় একজন।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla