Governor CV Ananda Bose: আরজি কর কাণ্ডের আবহে অমিত শাহর তলব, তড়িঘড়ি দিল্লি যাচ্ছেন রাজ্যপাল

Governor CV Ananda Bose: আরজি কর কাণ্ডের প্রতিবাদে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকা নবান্ন অভিযান ঘিরে মঙ্গলবার ধুন্ধুমার বাধে বিভিন্ন জায়গায়। নবান্ন অভিযানে পুলিশি 'অত্যাচারের' প্রতিবাদে বুধবার ১২ ঘণ্টার বাংলা বনধ ডেকেছিল বিজেপি। গতকালই তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আরজি কর কাণ্ডের এই আবহের মধ্যেই রাজ্যপালকে দিল্লিতে তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

Governor CV Ananda Bose: আরজি কর কাণ্ডের আবহে অমিত শাহর তলব, তড়িঘড়ি দিল্লি যাচ্ছেন রাজ্যপাল
বৃহস্পতিবারই দিল্লি যাচ্ছেন রাজ্যপাল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2024 | 4:35 PM

কলকাতা: আরজি কর কাণ্ডের আবহেই রাজ্যপাল সিভি আনন্দ বোসকে দিল্লিতে তলব। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তলব পেয়ে বৃহস্পতিবারই দিল্লি যাচ্ছেন রাজ্যপাল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করবেন তিনি। কোন কারণে রাজ্যপালকে দিল্লিতে তলব করা হয়েছে, তা স্পষ্ট করা হয়নি। তবে আরজি কর কাণ্ডের আবহে রাজ্যপালকে বৈঠকের জন্য দিল্লিতে ডেকে পাঠানো যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে ওয়াকিবহাল মহল মনে করছে। এদিনই আবার রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে যান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ-সহ বিজেপি প্রতিনিধিরা।

গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে এক জুনিয়র ডাক্তারে দেহ উদ্ধার হয়। তাঁর নৃশংস পরিণতির প্রতিবাদে সরব সাধারণ মানুষ থেকে বিশিষ্টজনরা। ঘটনায় একজনকে গ্রেফতার করে পুলিশ। দোষীর ফাঁসির সাজা চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরজি কর কাণ্ড নিয়ে শাসকদলকে লাগাতার আক্রমণ করে চলেছে বিরোধীরা। আবার কলকাতা হাইকোর্টের নির্দেশে ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকা নবান্ন অভিযান ঘিরে মঙ্গলবার ধুন্ধুমার বাধে বিভিন্ন জায়গায়। নবান্ন অভিযানে পুলিশি ‘অত্যাচারের’ প্রতিবাদে বুধবার ১২ ঘণ্টার বাংলা বনধ ডেকেছিল বিজেপি। গতকালই তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘তিলোত্তমা’-র নৃশংস পরিণতি নিয়ে গতকাল মুখ খোলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ঘটনার তীব্র নিন্দা করে তিনি বলেন, “যথেষ্ট হয়েছে। ছাত্র, ডাক্তার এবং নাগরিকরা যখন কলকাতায় প্রতিবাদ জানাচ্ছেন, তখন অপরাধীরা অন্যত্র ঘাপটি মেরে আছে। কোন সভ্য সমাজে মেয়ে-বোনদের উপর এমন নৃশংস নির্যাতন চলতে পারে না।”

আরজি কর কাণ্ডের এই আবহের মধ্যেই রাজ্যপালকে দিল্লিতে তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এদিনই রাজ্যপাল দিল্লি যাচ্ছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠক করবেন।

এদিন রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “গতকাল মমতার মন্তব্য নিয়ে রাজ্যপালকে জানিয়েছি। তিনি এবং তাঁর উপর যাঁরা রয়েছেন, তাঁরা কী করবেন, সেটা তাঁদের ব্যাপার। রাজ্যপাল এদিনই দিল্লি যাচ্ছেন।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)