Haridevpur Electrocution: হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যুতে পুর কমিশনারকে তদন্তের নির্দেশ

Haridevpur Child Death: ১২ বছরের কিশোরের মৃত্যুর পরই তত্‍পর হয়ে ওঠে পুরসভা। এলাকার একাধিক পোস্ট থেকে বিপজ্জনক তার খোলার তোড়জোড় পুরসভা-সিইএসসি-র।

Haridevpur  Electrocution: হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যুতে পুর কমিশনারকে তদন্তের নির্দেশ
হরিদেবপুর কাণ্ডে তদন্তের নির্দেশ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 2:49 PM

কলকাতা: হরিদেবপুরে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যুতে পুর কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। সরাসরি তাঁকে রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। বর্ষার আগেই লাইট পোস্টের বিপজ্জনক তার সরানোর নির্দেশ দিয়েছিল পুরসভা। তারপরও কী করে দুর্ঘটনা? তদন্তেই সবকিছু উঠে আসবে। আশ্বাস দিয়েছেন মেয়র। রবিবার পোস্টে হাত দিতেই বেঘোরে মৃত্যু হয় নীতীশ যাদব নামে এক কিশোরের। হরিদেবপুরে ১১৫ নম্বর ওয়ার্ডের হাফিজ মহম্মদ ইশাক রোডের ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে চরম গাফিলতির অভিযোগ উঠেছে। ১২ বছরের কিশোরের মৃত্যুর পরই তত্‍পর হয়ে ওঠে পুরসভা। এলাকার একাধিক পোস্ট থেকে বিপজ্জনক তার খোলার তোড়জোড় পুরসভা-সিইএসসি-র।

জল যন্ত্রণায় হরিদেবপুরে ১১৫ নম্বর ওয়ার্ডের হাফিজ মহম্মদ ইশাক রোডের একাধিক বাড়ির ভিত উঁচু করতে হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, বারবার প্রশাসনকে বলেও লাভ হয় না। তাই নিজেদেরই ব্যবস্থা করে নিতে হয়।

এলাকায় নিকাশি ব্যবস্থা নিয়ে অভিযোগ রয়েছে স্থানীয় বাসিন্দাদের। এক বাসিন্দা বলেন, “জল একটুতেই জমে। কিন্তু জল জমে, সেটার থেকেও বড় সমস্যা জল এখান থেকে সরেই না। সেটাই আরও বড় সমস্যা।”

স্থানীয় তৃণমূল কাউন্সিলর কথা ১৩ নম্বর বরোর চেয়ারপার্সন রত্না শূরের বক্তব্য, “পুরসভাকে বলেও কোনও কাজ হয় না।” দুর্ঘটনার দায় কার? তদন্তের দাবি রত্না শূরের। ঘটনার পর দুটো পাম্প বসিয়ে এলাকার জল নামানো হয়েছে।

এদিন মেয়র বলেছেন, “আমাকে একটা রিপোর্ট দিতে হবে। পরিবার অভিযোগ করছে সেটা ঠিক আছে কিন্তু আগে জানতে হবে। অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আমরা বলেছিলাম বর্ষার আগে যেন সমস্ত লাইট পোস্ট যেন ঠিকঠাক ব্যস্ত থাকে, তাহলে কেন এই দুর্ঘটনা ঘটল। সেটা জানতে হবে। তার জন্য তদন্ত হবে।” পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন মেয়র।