Weather Update: ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, কোন-কোন জেলায় সতর্কবার্তা?

West Bengal Weather Update: আবহাওয়া অফিস সূত্রে খবর, ইতিমধ্যে মৌসুমী অক্ষরেক্ষা রাজস্থান থেকে শুরু করে মধ্যপ্রদেশ থেকে ঝাড়গ্রাম হয়ে দক্ষিণবঙ্গে উপর দিয়ে যাচ্ছে।

Weather Update: ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, কোন-কোন জেলায় সতর্কবার্তা?
ভারী বৃষ্টির পূর্বাভাস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2022 | 6:02 PM

কলকাতা: পড়েছে শ্রাবণ। বর্ষার মরশুম। কিন্তু বৃষ্টির কই? বিক্ষিপ্তভাবে মাঝে মধ্যে হলেও ভারী বৃষ্টি কিন্তু দেখতে পায়নি দক্ষিণবঙ্গ। এক কথায় ঘাটতি থেকে গিয়েছে। তবে উত্তরবঙ্গের পরিস্থিতি কিন্তু ভিন্ন। সেখানে বৃষ্টির জেরে রীতিমত ধসে গিয়েছিল রাস্তা-ঘাট। তবে পরিস্থিতির উন্নতি হয়। কিন্তু দক্ষিণবঙ্গের ক্ষেত্রে সেই ভাগ্য হয়নি।

আবহাওয়া অফিস সূত্রে খবর, ইতিমধ্যে মৌসুমী অক্ষরেখা রাজস্থান থেকে শুরু করে মধ্যপ্রদেশ থেকে ঝাড়গ্রাম হয়ে দক্ষিণবঙ্গে উপর দিয়ে যাচ্ছে। তবে এই বায়ুর শক্তি সেভাবে নেই। বিশেষ করে দক্ষিণবঙ্গের উপরে এর শক্তি অনেকটাই দুর্বল। সেই কারণে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু-কিছু জায়গায় সামান্য ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে আগামী চার-পাঁচ দিন।

তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী পাঁচ দিন অর্থাৎ দার্জিলিং,কালিম্পং,জলপাইগুড়ি,আলিপুরদুয়ার,কোচবিহার এই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে সতর্কবার্তা বলতে শুধুমাত্র উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এই বিষয়ে আবহবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মৌসুমি অক্ষরেক্ষা বর্তমানে রাজস্থান থেকে শুরু করে ঝাড়খন্ড হয়ে দক্ষিণবঙ্গের উপর থেকে যাচ্ছে। তবে মৌসুমি বায়ুর শক্তি সেভাবে নেই।’