Anubrata Mondal Income: ১২ লক্ষ থেকে মণ্ডল পরিবারের আয় বেড়ে আড়াই কোটি টাকা, ‘শিক্ষিকা’ সুকন্যারই আয় কোটি!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Oct 12, 2022 | 6:04 PM

Anubrata Mondal Income: আয়কর দফতরে যে হিসেব দেওয়া হয়েছে, তাতে দেখা যাচ্ছে, কার্যত জেটগতিতে বেড়েছে অনুব্রতর সম্পত্তি।

Anubrata Mondal Income:  ১২ লক্ষ থেকে মণ্ডল পরিবারের আয় বেড়ে আড়াই কোটি টাকা, 'শিক্ষিকা' সুকন্যারই আয় কোটি!
অনুব্রত মণ্ডলের আয় বেড়েছে কয়েক গুণ

সিজার মণ্ডল, কলকাতা: ২০১৩ থেকে ২০২২, লাফিয়ে লাফিয়ে বেড়েছে অনুব্রত মণ্ডল এবং তাঁর পরিবারের সদস্যদের রোজগার। আয়কর দফতরে অনুব্রত যে নথি জমা দিয়েছেন, তা দেখে তাজ্জব সিবিআই-এর গোয়েন্দারা। আয়কর দফতরে জমা দেওয়া সেই হিসেব অনুসারে, ২০১৩-১৪ অর্থবর্ষে তাঁর যা আয় ছিল তা প্রায় ১৯ গুণ বৃদ্ধি পেয়েছে ২০২১-২২ অর্থবর্ষে। গরু পাচার মামলার তদন্ত করতে গিয়ে অনুব্রতর আয়ের যে হিসেব পেয়েছেন তদন্তকারীরা, তাতে দেখা যাচ্ছে বর্তমানে অনুব্রতর আয় কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে।

বছর বছর আয় বাড়লেও ২০১৫-১৬ অর্থবর্ষ থেকে আয় বেড়েছে উল্লেখযোগ্য হারে। সিবিআই-এর দাবি, ২০১৫ সাল থেকেই এনামুল হক বীরভূম করিডর দিয়ে গরু পাচার শুরু করেন।

কী ভাবে বেড়েছে কেষ্ট মণ্ডলের আয়?

আয়কর দফতরের দেওয়া হিসেব অনুযায়ী, ২০১৩-১৪ অর্থবর্ষে অনুব্রতর রোজগার ছিল ৫ লক্ষ ৩৩ হাজার ৩৭ টাকা।

২০২১-২২ অর্থবর্ষে সেই রোজগার বেড়ে হয়েছে ১ কোটি ১ লক্ষ ৩ হাজার ৬৬৪ টাকা। ২০১৪-১৫ অর্থবর্ষে অনুব্রতর বাৎসরিক রোজগার ছিল ৬ লক্ষ ৮৫ হাজার ৬০৪ টাকা। ২০১৫-১৬ অর্থবর্ষে রোজগার একলাফে বেড়ে হয় ১৫ লক্ষ ২০ হাজার ৫৯ টাকা। এরপর থেকে প্রতি বছর উল্কাগতিতে রোজগার বেড়েছে অনুব্রতর।

শুধু অনুব্রত নয়, জেট গতিতে রোজগার বেড়েছে সুকন্যারও

২০১৩-১৪ অর্থবর্ষে সুকন্যার বার্ষিক আয় ছিল ৩ লক্ষ ৯ হাজার ৩৯৯ টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে রোজগার বেড়ে হয় ১ কোটি ২৯ লক্ষ ৪৬ হাজার ৫৯৯ টাকা। ২০২০-২১ অর্থবর্ষে সেই আয় আরও বেড়ে হয় ১ কোটি ৪৪ লক্ষ ৯৪ হাজার ৯০ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে আয় একটু কমে হয়েছে ৯২ লক্ষ ৯৭ হাজার টাকা।

উল্লেখ্য, অনুব্রতর মেয়ে সুকন্যা খাতায় কলমে একজন প্রাথমিক স্কুলের সহ শিক্ষিকা।

আয় বেড়েছিল অনুব্রতর স্ত্রী ছবি মণ্ডলেরও

আয় বৃদ্ধি থেকে বাদ যাননি অনুব্রতর প্রয়াত স্ত্রী ছবি মণ্ডলও। আয়কর দফতরের তথ্য অনুযায়ী, ২০১৩-১৪ সালে তাঁর রোজগার দেখানো হয়েছে ৪ লক্ষ ৪৫ হাজার ২৬০ টাকা। ২০১৬-১৭ সালে তা একলাফে বেড়ে হয়, ৯৫ লক্ষ ৯৬ হাজার টাকা। মনে রাখা দরকার, ছবি মণ্ডলেরও নির্দিষ্ট কোনও পেশা ছিল না। তিনি গৃহবধূ ছিলেন।

সার্বিক আয় বেড়েছে প্রায় ২০ গুণ

২০১৩-১৪ অর্থবর্ষে সার্বিকভাবে মণ্ডল পরিবারের সরকারিভাবে রোজগার ছিল, বছরে ১২ লক্ষ ৮৭ হাজার ৬৯৬ টাকা। ৯ বছর পর সেই পরিবারের আয় প্রায় ২০ গুণ বেড়ে হয় ২ কোটি ৫৫ লক্ষ ১৩ হাজার ২৩৪ টাকা।

এই খবরটিও পড়ুন

অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে দেওয়া চার্জশিটেও এই আয় বৃদ্ধির প্রসঙ্গ উল্লেখ করেছে সিবিআই। চার্জশিটে উল্লেখ করা হয়েছে, গরু পাচারের কালো টাকা বিভিন্ন পথে সাদা করে নিজেদের ব্যাঙ্কে জমা করতেন অনুব্রত। সেই সঙ্গে উল্লেখ করা হয়েছে, এই আয়কর নথিতেও বিস্তর গরমিল রয়েছে যা নিয়ে তদন্ত চলছে। সিবিআই সূত্রে খবর, মণ্ডল পরিবারের সরকারি ভাবে ঘোষিত আয়ের বাইরে রয়েছে বিভিন্ন বেনামি অ্যাকাউন্ট। পরিবারের সদস্য ছাড়াও, বাড়ির কর্মীদের নামে অ্য়াকাউন্ট খুলে বিপুল টাকা রাখা হয়েছে বলে অভিযোগ। সেই তথ্যও দেওয়া হয়েছে চার্জশিটে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla