প্রশাসনিক স্তরেও বড় রদবদল নবান্নে, বদলি-সহ অতিরিক্ত দায়িত্ব পেলেন ৯ আইএএস

যেহেতু স্বরাষ্ট্র দফতরের সচিব থেকে হরিকৃষ্ণ দ্বিবেদী মুখ্যসচিবের পদে এসেছেন, সেই কারণে এই রদবদল খানিকটা প্রত্যাশিতই ছিল।

প্রশাসনিক স্তরেও বড় রদবদল নবান্নে, বদলি-সহ অতিরিক্ত দায়িত্ব পেলেন ৯ আইএএস
ফাইল চিত্র
ঋদ্ধীশ দত্ত

|

Jun 01, 2021 | 12:13 AM

কলকাতা: রাজ্যে প্রশাসনিক স্তরে ফের একগুচ্ছ রদবদল। সোমবার নবান্নে মুখ্যসচিবের পদে হরিকৃষ্ণ দ্বিবেদী শপথ নিতেই প্রথমে ৫০-এর বেশি আইপিএস অফিসার রদবদল করে রাজ্য সরকার। এ বার দফতর অদলবদল করা হল মোট ৯ জন আইএস অফিসারের। যেহেতু স্বরাষ্ট্র দফতরের সচিব থেকে হরিকৃষ্ণ দ্বিবেদী মুখ্যসচিবের পদে এসেছেন, সেই কারণে এই রদবদল খানিকটা প্রত্যাশিতই ছিল।

সেচ দফতরের অতিরিক্ত সচিবের পদ থেকে নবীন প্রকাশকে নিয়ে আসা হয়েছে পূর্ত দফতরের অতিরিক্ত সচিবের পদে। নতুন মুখ্যসচিবের ছেড়ে যাওয়া স্বরাষ্ট্র সচিবের জায়গায় নিয়ে আসা হয় বিপি গোপালিকাকে। মৎস দফতরের অতিরিক্ত সচিব করা হয়েছে অত্রি ভট্টাচার্যকে। অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে আইএএস অফিসার এআর বর্ধনকে। জনস্বাস্থ্য কারিগরি দফতরের সচিবের পাশাপাশি প্রাণীসম্পদ উন্নয়ন দফতরের দায়িত্ব পেয়েছেন তিনি।

আরও পড়ুন: এক ধাক্কায় ৫০-এর বেশি আইপিএস বদলির নির্দেশ, নতুন মুখ্যসচিব আসতেই রদবদলের ঝড় রাজ্যে

এ বাদেও দফতর বদল হয়েছে জগদীশ প্রসাদ মিনার। স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের সচিব থেকে বদলি করে তাঁকে মুখ্যমন্ত্রীর দফতরের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। এ বাদেও পৃথা সরকার, প্রভাত কুমার মিশ্র এবং রোশনী সেনের মতো আধিকারিকের দফতর বদল হওয়ার পাশাপাশি অতিরিক্ত দায়িত্বও দেওয়া হয়েছে।

আরও পড়ুন: কে এই হরিকৃষ্ণ দ্বিবেদী? নতুন মুখ্যসচিব হিসেবে তাঁর প্রথম কাজ কী?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla