Indigo Flight: করোনাকালে কমছে ইন্ডিগোর উড়ান, আগাম টিকিট কাটা থাকলে আপনার জন্য রয়েছে বিশেষ সুযোগ

Covid Spike: ওই বিমান সংস্থা জানিয়েছে, যেহেতু বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপ চলছে এবং যাত্রীরা তাঁদের যাত্রার পরিকল্পনা পরিবর্তন করছেন সে কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Indigo Flight: করোনাকালে কমছে ইন্ডিগোর উড়ান, আগাম টিকিট কাটা থাকলে আপনার জন্য রয়েছে বিশেষ সুযোগ
২০ শতাংশ উড়ান কমাবে ইন্ডিগো। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 7:21 PM

কলকাতা: নতুন করে দেশে করোনার সংক্রমণ মাথাচাড়া দিতেই বিমানগুলিতে যাত্রী সংখ্যা কমতে শুরু করেছে। যাত্রীমন্দার কারণে এবার বিমান পরিষেবা কমানোর সিদ্ধান্ত নিল বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগো। বেসরকারি বিমান পরিবহণ সংস্থা ইন্ডিগো রবিবার প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে, বর্তমানে তাদের যে সংখ্যক বিমান ওঠানামা করছে তার কুড়ি শতাংশ কমিয়ে দেওয়া হবে। এর মূল কারণ হিসাবে কোভিডকে তুলে ধরা হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে।

কেন এই সিদ্ধান্ত

ওই বিমান সংস্থা জানিয়েছে, যেহেতু বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপ চলছে এবং যাত্রীরা তাঁদের যাত্রার পরিকল্পনা পরিবর্তন করছেন সে কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কোভিডের কারণে ইতিমধ্যেই বিভিন্ন পরিষেবায় লাগাম পরাতে হচ্ছে। এক দেশ থেকে অন্য দেশ, এমনকী আন্তঃদেশ বিমান পরিষেবার ক্ষেত্রেও নানা কড়াকড়ি থাকছে রাজ্যের তরফে। এই অবস্থায় ইন্ডিগোর সিদ্ধান্ত ২০ শতাংশ উড়ান তারা কমিয়ে দেবে। ইন্ডিগোর বিবৃতিতে বলা হয়েছে, ‘যেহেতু চাহিদা কমেছে, আমরা বাছাই করে কিছু পরিষেবা বন্ধ রাখছি। বর্তমানে যে উড়ান হয় তার ২০ শতাংশ প্রত্যাহার করা হচ্ছে।’

যাত্রীরা কী সুবিধা পাবেন

যাত্রীদের ক্ষেত্রে ৩১ জানুয়ারি অবধি যাঁদের টিকিট বুকিং রয়েছে তাঁরা তা ৩১ মার্চ পর্যন্ত বদল করতে পারবেন। কোনও বিমান ৭২ ঘণ্টা আগে বাতিল করা হলে, সেক্ষেত্রে যাত্রী চাইলে পরের বিমানে যেতে পারবেন। এছাড়াও যাত্রীদের জন্য ইন্ডিগো প্ল্যান বি রেখেছে। কোনও যাত্রী যদি পরের বিমানে যেতে না চান, সেক্ষেত্রে সংস্থার ওয়েবসাইটে গিয়ে প্ল্যান বি মোতাবেক সফর করতে পারেন। এই মুহূর্তে সংস্থার টেলি কলিং সেন্টারগুলিতে প্রচুর ফোন আসছে। ফলে চাপ বাড়ছে। ইন্ডিগোর তরফে গ্রাহকদের কাছে আবেদন, যেন বেশি করে ডিজিটাল চ্যানেলগুলির উপর ভরসা রাখেন তাঁরা।

দেশে ফের দৈনিক সংক্রমণ দেড় লক্ষ পার

প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে দেশে। দৈনিক আক্রান্তের সংখ্যা রবিবারও দেড় লক্ষের উপরে। দৈনিক মৃত্যুও বেড়েছে। ১ জানুয়ারি ২২ হাজার ৭৭৫ ছিল যে সংক্রমণ ৫ জানুয়ারি তা বেড়ে ৫৮ হাজার ৯৭ হয়। ৯ জানুয়ারি সেই সংখ্যাই হয়ে গেল ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২।

কত দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে পজিটিভিটি রেট দেখলেই তা বোঝা যাবে। দেশে পজিটিভিটি রেট বেড়ে ১০.২১ শতাংশ হয়েছে। পাল্লা দিয়ে বেড়ে চলেছে সক্রিয় রোগীর সংখ্যাও। বিশেষজ্ঞরা বলছেন, ওমিক্রনের কারণেই এই বাড়বাড়ন্ত। ওমিক্রন যে ছোঁয়াচে তা জানা ছিল, তবে তার যে এমন জেট-গতি বোঝা যায়নি। ইতিমধ্যেই দেশের ২৭ রাজ্যে কোভিডের এই ভ্যারিয়েন্ট দাপট দেখাচ্ছে। ২৭ রাজ্যে ওমিক্রন আক্রান্ত ৩ হাজার ৬২৩ জন।

আরও পড়ুন: Omicron Live Updates: গঙ্গাসাগর তীর্যযাত্রীদের মধ্যে আরও ৩১ জন করোনায় আক্রান্ত