Kultali Case: ‘ট্রাম্পের উপর হামলাও কি তাহলে গোয়েন্দা ব্যর্থতা?’, আইন-শৃঙ্খলা প্রসঙ্গে ডিজি টানলেন আমেরিকার প্রসঙ্গ

Kultali Case: প্রসঙ্গত, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য কয়েকদিন আগে পেনসেলভেনিয়ার বাটলার শহরে প্রচারে গিয়েছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। একটি জনসভায় বক্তব্য রাখছিলেন। তখনই গুলি খেতে হয় তাঁকে।

Kultali Case: ‘ট্রাম্পের উপর হামলাও কি তাহলে গোয়েন্দা ব্যর্থতা?’, আইন-শৃঙ্খলা প্রসঙ্গে ডিজি টানলেন আমেরিকার প্রসঙ্গ
আর কী বলছেন রাজীব? Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2024 | 8:28 PM

কলকাতা: লাগাতার গণপিটুনির ঘটনা, দিকে দিকে ডাকাতি, জমি দখল, চোরাচালানের অভিযোগ কপালে চিন্তার ভাঁজ ক্রমশই চাওড়া হচ্ছে প্রশাসনের কর্তাদের। এবার রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে পুলিশ কর্তাদের মুখে উঠে এল আমেরিকার প্রসঙ্গ। উঠে এল আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপরে গুলি চালানোর প্রসঙ্গ। তুললেন কে? একেবারে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। এদিন রাজীব কুমারের সঙ্গেই সাংবাদিক বৈঠক করেন এডিজি আইনশৃঙ্খলা মনোজ ভার্মা। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নানা প্রশ্নের মুখোমুখিও হন। আর তখনই তাঁর মুখে শোনা গেল ট্রাম্পের গুলি খাওয়ার প্রসঙ্গ। 

প্রসঙ্গত, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য কয়েকদিন আগে পেনসেলভেনিয়ার বাটলার শহরে প্রচারে গিয়েছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। একটি জনসভায় বক্তব্য রাখছিলেন। তখনই গুলি খেতে হয় তাঁকে। তবে সেই গুলি কান ছুঁয়ে বেরিয়ে যাওয়ায় প্রাণে বেঁচে যান তিনি। সিক্রেট সার্ভিসের পাল্টা গুলিতে মৃত্যু হয় হামলাকারীর। এ ঘটনা রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে গোটা বিশ্বেই। 

এদিকে সাম্প্রতিককালে রাজ্যে বিভিন্ন অপরাধমূলক ঘটনা ঘটে যাচ্ছে, সেখানে কী কোনও গোয়েন্দা ব্যার্থতা ছিল? এদিন নানা প্রশ্নের মধ্যে রাজ্যের দুই বরিষ্ঠ পুলিশ কর্তার উদ্দেশ্য়ে ধেয়ে গিয়েছিল এই প্রশ্নও। উত্তরে রাজীব বলেন, “আমেরিকার হামলার ঘটনাটিকেও কী তাবলে ইনটেলিজেন্স ফেইলিওর বলবেন? কিছু কিছু ঘটনা ঘটে যায়। কিন্তু মূল বিষয় হল ঘটনাকে কী ভাবে মোকাবিলা করা হচ্ছে সেটা দেখা। মানুষের তৈরি করা কোনও সিস্টেমই একশো শতাংশ নিশ্চিদ্র নয়।”