Money Recover: ফের শহরে কোটি কোটি টাকা উদ্ধার, আড়াই কোটির গয়নাও

IT Raid: আইপিএলে মোট ৭টি খেলা রয়েছে কলকাতায়। ইতিমধ্যেই পাঁচটি ম্যাচ হয়ে গিয়েছে এখানে। গত শুক্রবার ইডেন গার্ডেন্সে খেলা ছিল কলকাতা নাইট রাইডার্স ও পঞ্জাব কিংসের। সোমবারও ম্যাচ রয়েছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস-এর।

Money Recover: ফের শহরে কোটি কোটি টাকা উদ্ধার, আড়াই কোটির গয়নাও
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2024 | 9:35 PM

কলকাতা: ভোটের বাংলা, তার উপর আবার একের পর এক আইপিএল ম্যাচ। উন্মাদনায় ফুটছে মহানগর। আর তারই মাঝে বিপুল পরিমাণে টাকা উদ্ধার। শহরে ভিন্ন জায়গায় আয়কর তল্লাশিতে উদ্ধার হল মোট নগদ ২ কোটি ৭০ লক্ষ টাকা। অনলাইন বেটিং গেমে যুক্ত থাকা এক সংস্থার কর্তার বাড়ি ও তাঁর ছেলের বাড়িতে হানা দেন আইকর কর্তারা। অন্যদিকে শহরের একটি পাবেও এদিন তল্লাশি চলে। সেখানে ২ কোটি টাকা নগদ উদ্ধার হয়। মোট ১০ জায়গায় চলে আয়কর হানা। জানা গিয়েছে, বেনামী অ্যাকাউন্ট ও ইউপিআই ব্যবহার করে টাকার লেনদেন চলত। অন্যদিকে এদিনই মশলা ও গুটখা নির্মাতা এক সংস্থার অফিস ও বাড়িতে তল্লাশি চালায় আয়কর দফতর। আয়কর ফাঁকির অভিযোগে তল্লাশিতে উদ্ধার হয় আড়াই কোটি টাকার অলঙ্কার সামগ্রী ও নগদ ৭০ লক্ষ টাকা।

আইপিএলে মোট ৭টি খেলা রয়েছে কলকাতায়। ইতিমধ্যেই পাঁচটি ম্যাচ হয়ে গিয়েছে এখানে। গত শুক্রবার ইডেন গার্ডেন্সে খেলা ছিল কলকাতা নাইট রাইডার্স ও পঞ্জাব কিংসের। সোমবারও ম্যাচ রয়েছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস-এর।

এই ধরনের ম্যাচের সময় বেটিং চক্রগুলি সক্রিয়তা বাড়ায়। গত কয়েক বছরে বিভিন্ন সময় আইপিএল বা বড় ম্যাচ চলাকালীন বিভিন্ন জায়গা থেকে প্রচুর টাকা উদ্ধার হয়েছে। শুধু টাকা উদ্ধারই নয়, একইসঙ্গে নানা সরঞ্জামও উদ্ধার হয়। এবারও রমরমা অবৈধ বেটিং অ্য়াপগুলির।