চিটফান্ড মামলায় বদলি সিবিআই-এর ২ এসপি, আচমকা কেন এই নির্দেশ সিজিও কমপ্লেক্সে?

CBI On Cheat Fund Case: সারদা মামলায় আগামী বছরই চূড়ান্ত চার্জশিট নেওয়ার প্রস্তুতি নিচ্ছিল সিবিআই।

  • Publish Date - 1:24 pm, Thu, 22 July 21 Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী
চিটফান্ড মামলায় বদলি সিবিআই-এর ২ এসপি, আচমকা কেন এই নির্দেশ সিজিও কমপ্লেক্সে?
প্রতীকী চিত্র।

কলকাতা: চিটফান্ড মামলায় নয়া মোড়। আচমকাই চিটফান্ড মামলায় সিবিআই এর ২ এসপি-কে বদলি করে দেওয়া হল। একজন চেন্নাই ও একজন মুম্বইতে বদলির নির্দেশ পেয়েছেন। সিবিআই দফতরে ওই এসপি-দের রিলিজ অর্ডার অবশ্য এখনও পৌঁছয়নি।

তাঁর জায়গায় এখনও নতুন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। আপাতত এক এসপি অতিরিক্ত দায়িত্বে। সিবিআই সূত্রে খবর, খুব শীঘ্রই চিটফান্ডের দায়িত্বে নতুন এসপি-কে আনা হবে।

সারদা মামলায় আগামী বছরই চূড়ান্ত চার্জশিট নেওয়ার প্রস্তুতি নিচ্ছিল সিবিআই। তার আগেই অত্যন্ত তাত্পর্যপূর্ণভাবে মামলায় দায়িত্বে থাকা দুই এসপিকে বদলি করা হল। এই বদলি নিয়ে প্রশ্ন উঠছে। আচমকাই সেই অফিসারের কাছে বদলির অর্ডার এসেছে।

কেন এই বদলি, তা সিবিআই কর্তাদের কাছেও স্পষ্ট নয়। তবে অফিসিয়ালি সিবিআই সূত্রে খবর, এটা রুটিন বদলি। দেশ জুড়ে মোট ৪০ জন অফিসারকে বদলি করা হয়েছে। এই দুই কর্তাই চিটফান্ড মামলায় নিরন্তর যুক্ত ছিলেন। তাঁদের বদলিতে তদন্তে ব্যাঘাত ঘটবে বলে মনে করছেন সিবিআই দফতরের অনান্য কর্তারা।

উল্লেখ্য, বছর তিনেক আগে ২০১৮ সালে কলকাতা থেকে সরানো হয় সিবিআই কর্তা অভয় সিংকে। তিনি সারদা, নারদা-সহ একাধিক তদন্তের সঙ্গে যুক্ত ছিলেন। তাঁকে পাটনাতে বদলি করা হয়। আরও পড়ুন: শিয়রে পেগাসাস কাঁটা! সংসদের রণকৌশল নির্ধারণে কোর কমিটির বৈঠকে মোদী-শাহ

COVID third Wave

Click on your DTH Provider to Add TV9 Bangla