CM Mamata Banerjee: রাজ্যপাল ফোন করেন? প্রশাসনিক বৈঠকে আচমকাই পূর্ব মেদিনীপুরের এসপিকে প্রশ্ন মমতার

BJP: বিজেপির রাজ্য সভাপতির পাল্টা সওয়াল, মুখ্যমন্ত্রী কি এসপি, রাজ্যপালের ফোন ট্যাপ করেন?

CM Mamata Banerjee: রাজ্যপাল ফোন করেন? প্রশাসনিক বৈঠকে আচমকাই পূর্ব মেদিনীপুরের এসপিকে প্রশ্ন মমতার
প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 6:22 PM

কলকাতা: প্রশাসনিক বৈঠকে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে (Purba Medinipore SP) প্রশ্ন মুখ্যমন্ত্রীর। রাজ্যপাল ফোন করে নির্দেশ দিচ্ছেন কি না, রাজনৈতিক চাপের মুখে কাজ করতে ভয় পাচ্ছেন কি না, বৃহস্পতিবারের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরাসরি প্রশ্ন করেন পুলিশসুপার অমরনাথ কে-কে। এদিন নেতাজি ইনডোর স্টেডিয়ামে প্রশাসনিক বৈঠক ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। সেখানেই পূর্ব মেদিনীপুরের পুলিশসুপারকে দাঁড় করিয়ে নানা প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে জানতে চান, কেন তাঁর জেলা থেকে এত অভিযোগ আসছে। কেনই বা পুলিশ প্রশাসন থাকতেও মুখ্যমন্ত্রীকে সমস্যা মেটাতে হস্তক্ষেপ করতে হচ্ছে। এদিন পুলিশসুপার অমরনাথ কে-কে মুখ্যমন্ত্রী বলেন, “তোমার জেলা সম্পর্কে আমি কিছু কিছু অভিযোগ পাচ্ছি। কাউকে কাউকে সাজিয়ে দাঙ্গা লাগানোর চেষ্টা করা হচ্ছে পরিকল্পিতভাবে। অনেকদিন তোমাদের বলেছে, তোমরা কিছু করোনি। তারপর আমি ইন্টারফেয়ার করেছি। শোনো যারা দাঙ্গা করে কোনও ধর্ম নেই তাদের। কোনও কোনও রাজনৈতিক নেতা ইন্ধন দেয়, তাই হয়। ”

মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনে পুলিশসুপার অমরনাথ কে বলেন, “আমরা ইতিমধ্যেই তদন্ত করেছি। ব্যবস্থাও নিয়েছি।” এরপরই পুলিশসুপার রীতিমতো হকচকিয়ে দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “তোমাকে কি গভর্নর ফোন টোন করেন? এটা করবে না, সেটা করবে না বলেন? জানি করলেও এখন তুমি বলবে না! তবে তোমার ওসব দেখার দরকার নেই। তুমি রাজ্য সরকারের কাজ করছ, ঠিক আছে? তুমি তোমার মতো কাজ করবে। তুমি খুব ভালভাবে কাজ করবে বলেই কিন্তু ওখানে দিয়েছিলাম। কিন্তু অভিযোগ পেলাম হলদিয়াতেও। বাধ্য হয়ে দু’জনকে অ্যারেস্ট করে সরাতে হল। ওরা কাজ করতে অসুবিধা করছিল এক্সাইড ইন্ডাস্ট্রিকে। এটা আমাকে কেন দেখতে হবে তোমরা থাকতে? তুমি নিজে দেখো এগুলো। তোমার যদি মনে হয় কাজ করতে অসুবিধা হচ্ছে রাজনৈতিক চাপের জন্য, আমাকে সরাসরি বলতে পার। কেউ তোমাদের বলে দেবে এটা করবে না, ওটা করবে না— তা শুনবে না।”

এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের দু’টো দিক আছে। প্রথম দিক হচ্ছে, মাননীয়া মুখ্যমন্ত্রীর এই বক্তব্য সন্দেহের উদ্রেক করছে তিনি জেলার পুলিশসুপার কিংবা রাজ্যপালের ফোন ট্যাপ করেন। না হলে এই সন্দেহ কেন হবে। দ্বিতীয়ত, মাননীয়া মুখ্যমন্ত্রী পুলিশসুপারের উপর চাপ দেওয়ার চেষ্টা করছেন যাতে পুলিশসুপার সংবিধান মেনে না চলেন এবং তৃণমূল কংগ্রেসের ক্যাডার হিসাবে কাজ করেন। আসলে গত ২ বারের সরকার এভাবেই কাজ করেছে। এটা এখনও চলছে। তাই পশ্চিমবঙ্গে কোনও আধিকারিক যাঁরা সর্বভারতীয় পরীক্ষায় প্রথম দিকে থাকেন, কোনও আইএএস, আইপিএস পশ্চিমবঙ্গে আসতে চান না।”

আরও পড়ুন: CM Mamata Banerjee: টাকা নেই, খরচে রাশ টানার নির্দেশ মমতার! পাল্টা দিলীপের, ‘দুয়ারে সরকার কী দরকার’