নির্বাচনের আগে আইনশৃঙ্খলা খতিয়ে দেখতে জেলায় জেলায় ডেপুটি নির্বাচন কমিশনার

আগামী ১৭ ডিসেম্বর সকালেই দক্ষিণবঙ্গের ১৫ জেলার জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করবেন তিনি।

নির্বাচনের আগে আইনশৃঙ্খলা খতিয়ে দেখতে জেলায় জেলায় ডেপুটি নির্বাচন কমিশনার
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Dec 14, 2020 | 5:25 PM

কলকাতা: বিধানসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে এবার সরেজমিনে রাজ্যের জেলাগুলি পরিদর্শন করবেন ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন (Deputy Election Commisioner Sudip Jain)। দুদিনের জন্য রাজ্যে আসছেন তিনি।  এখনও পর্যন্ত ঠিক আছে, আগামী ১৭ ডিসেম্বর সকালেই বঙ্গে আসছেন তিনি। সেদিনই দক্ষিণবঙ্গের ১৫ জেলার জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করবেন। ভোটের প্রস্তুতি খতিয়ে দেখবেন সুদীপ জৈন।

আগামী বৃহস্পতিবারই মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজি ও স্বাস্থ্য সচিবের সঙ্গে বৈঠক করবেন তিনি। পরদিন ১৮ ডিসেম্বর, শুক্রবার সকালে হেলিকপ্টারে মালদা যাবেন, তারপর ওই দিনও যাবেন শিলিগুড়ি। উত্তরবঙ্গে পাঁচ জেলার জেলাশাসক ও জেলা পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করবেন তিনি। সব জেলার আইনশৃঙ্খলা কী, সে বিষয়ে জেলাশাসক ও সুপারদের কাছ থেকে বিস্তারিত তথ্য নেবেন তিনি।

প্রসঙ্গত, রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে যুযুধান পক্ষ শাসকদলকে বিঁধে সমানেই সুর চড়াচ্ছে। গত বৃহস্পতিবার ডায়মন্ডহারবারে জেপি নাড্ডা’র গাড়িতে ‘হামলা’ ঘটনা যেন আগুনে ঘি ঢেলেছে। ‘রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ ভেঙে পড়েছে’, ‘৩৫৬ ধারা জারি করলে ভালই হবে’-এহেন দাবি জোরাল হচ্ছে বঙ্গ বিজেপি নেতৃত্বের তরফে। রাজ্যের বিরোধী পক্ষের সঙ্গে কার্যত একই সুরে কথা বলেছেন রাজ্যপালও।

আরও পড়ুন: কল্যাণকে ‘জোকার’ কটাক্ষ দিলীপের, ‘ও ক্ষ্যাপা ষাঁড়’ পাল্টা খোঁচা কল্যাণের

প্রসঙ্গত, এবিষয়ে রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্য সরকারকে বিঁধে ও পুলিস প্রশাসনকে কাঠগড়ায় দাঁড় করিয়ে একাধিক টুইট করেছেন। এরই মধ্যে আব্দুল মান্নানও এই বিষয়ে তাঁর কাছে উদ্বেগ প্রকাশ করেছেন বলে টুইট করেন রাজ্যপাল।