Fake Vaccination: দেবাঞ্জনের জালিয়াতি ছড়িয়েছে জেলাতেও, অভিযোগ দায়ের লাভলি মৈত্রের

Fake Vaccination Kolkata: বৃহস্পতিবারই তালতালা থানায় এফআইআর দায়ের করেন তৃণমূল বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়। শুক্রবার অভিযোগ দায়ের করেছেন তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র।

Fake Vaccination: দেবাঞ্জনের জালিয়াতি ছড়িয়েছে জেলাতেও, অভিযোগ দায়ের লাভলি মৈত্রের
সোনারপুর থানায় অভিযোগ দায়ের লাভলির

কলকাতা: শুধু শহরে নয়, জেলায় জেলায় ছড়িয়ে গিয়েছিল ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের জালিয়াতির জাল। সময় যত গড়াচ্ছে, ততই একের পর এক বিস্ফোরক তথ্য উঠে আসতে শুরু করেছে পুলিশের সামনে। জানা যাচ্ছে, কলকাতার বাইরেও সে সরকারি আধিকারিক সেজে মাস্ক ও স্যানিটাইজার বিলি করত। দেবাঞ্জনের জালিয়াতিকে মহৎ কাজ ভেবে পাশে আসতেন বহু নেতা-মন্ত্রীরাও। এখন তাঁরাই একে একে মুখ খুলতে শুরু করেছেন। বৃহস্পতিবারই তালতালা থানায় এফআইআর দায়ের করেন তৃণমূল বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়। শুক্রবার অভিযোগ দায়ের করেছেন তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র।

সূত্রের খবর, সোনারপুর থানায় এই অভিযোগ দায়ের করেছেন সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক। যেখানে তিনি উল্লেখ করেছেন, সম্প্রতি সোনারপুর স্টেশন সংলগ্ন একটি চত্বরে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে নগরোন্নয়ন দফতরের পক্ষ থেকে একটি স্যানিটাইজার ও মাস্ক বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছিল। যা আয়োজনের নেপথ্য ছিলেন ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের মূল হোতা দেবাঞ্জন। যাঁকে সেই সময় পশ্চিমবঙ্গ সরকারের যুগ্ম সচিব বলেই জানতেন তিনি। কিন্তু এখন ভুল ভাঙার পরই পুলিশের দ্বারস্থ হয়েছেন লাভলি।

অভিযোগপত্রে লাভলি উল্লেখ করেছেন, দেবাঞ্জন নিজেকে সরকারি চাকুরে বলে দাবি করেছিলেন সেই সময়। তাঁকে ভুল বুঝিয়ে সেই অনুষ্ঠানে নিয়ে আসা হয়েছিল বলেও জানিয়েছেন তৃণমূলের সোনারপুর দক্ষিণের বিধায়ক। দেবাঞ্জনের বিরুদ্ধে যাতে কঠোর পদক্ষেপ করা হয় পুলিশকে সেই আবেদনও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: ট্যাংড়ার ব্যবসায়ীর কাছ থেকে ৯০ লক্ষ টাকা কেন নিয়েছিলেন দেবাঞ্জন? সরষে ফুল দেখছেন তদন্তকারীরা

এর পাশাপাশি বৃহস্পতিবার দেবাঞ্জনের বিরুদ্ধে কসবা থানায় মৌখিকভাবে ট্যাংড়ার এক ব্যবসায়ী লিখিত অভিযোগ জানান। তাঁর বক্তব্য, কলকাতা পুরসভার কিছু কাগজপত্র দেখিয়ে বাইপাস সংলগ্ন একটি জায়গায় কমিউনিটি হল তৈরি করার প্রতিশ্রুতি দিয়ে ৯০ লক্ষ টাকা আদায় করেন। তবে এখনও সেখানে কমিউনিটি হল তৈরি হয়নি। দেবাঞ্জনের অফিস থেকে এ দিন ফাইজারের স্টিকার লাগানো অ্যামিকাসিন ইঞ্জেকশনও মিলেছে বলে খবর পুলিশ সূত্রে।

আরও পড়ুন: ‘আগে হলফনামা গ্রহণের আবেদন করুন হাইকোর্টে’, মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রীকে বলল সুপ্রিম কোর্ট

Click on your DTH Provider to Add TV9 Bangla