‘গর্ভমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল’ লেখা গাড়িতে ঘুরে প্রতারণা, নতুন চার ‘ঠগের কীর্তি’ এবার প্রকাশ্যে

Kolkata Fake Officer:

'গর্ভমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল' লেখা গাড়িতে ঘুরে প্রতারণা, নতুন চার 'ঠগের কীর্তি' এবার প্রকাশ্যে
ধৃত চার প্রতারক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 1:49 PM

কলকাতা: ডিএসপি (DSP) পরিচয় দিয়ে ৩৫ লক্ষ টাকার প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। ধৃতদের নাম রবি মুর্মু, শুভ্র নাগ, পরিতোষ বর্মন, মাসুন রানাকে। তদন্তে জানা গিয়েছে একাধিক তথ্য।

ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ডিএসপি পরিচয় দিয়েছিলেন মাসুদ রানা। রবি মুর্মু আগে কলকাতা পুলিশে চাকরি করতেন কনস্টেবল পদে । ২০১২ সালে চাকরি চলে যায়। পরিতোষ বর্মন ছিলেন দালাল। বিভিন্ন জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে চাকরিপ্রার্থীদের জালে ফেলতেন পরিতোষ। চাকরিপ্রার্থীদের থেকে মাথা পিছু সাড়ে ৬ লক্ষ টাকা নিতেন।

ধৃতরা গর্ভমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল লেখা গাড়িতে ব্যবহার করতেন। চাঁদনি চকের হোটেলে চাকরি প্রার্থীদের নিয়ে এসেছিলেন। হালিশহরে প্রশিক্ষণে পাঠানোর কথা ছিল। কিন্তু কয়েক দিন কেটে গেলেও না নিয়ে যাওয়ায় ও খাবার ঠিক মতো না পাওয়ায় সন্দেহ হয়। তারপর বউবাজার থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতরা।

অভিযুক্ত রবি মুর্মু, শুভ্র নাগ, পরিতোষ বর্মন, মাসুন রানাকে বৃহস্পতিবার কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার কর্তারা গ্রেফতার করেছেন। তাঁদের কাছ কিছু ভুয়ো নথি, নকল আবেদনপত্র উদ্ধার হয়েছে। তাছাড়াও তাঁদের কাছ থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি খাকি টুপি ও বেল্ট।

আরও পড়ুন: দেবাঞ্জন-সনাতনের ৪ উত্তরসুরি! ডিএসপি পরিচয় দিয়ে শহরে ৩৫ লক্ষ টাকার ‘প্রতারণা’

দেখা যাচ্ছে, সরকারি বিভিন্ন উচ্চ পদস্থ আধিকারিকের পরিচয় দিয়েই প্রতারণার জাল বুনেছেন অনেকে। রাজ্য জুড়ে একটি প্রতারণা চক্র কাজ করছে। তদন্তকারীরা মনে করছেন, জাল অনেক দূর ছড়িয়ে। সঠিক তদন্তে এবার ধরা পড়বে এমন অনেক প্রতারক।