কোভ্যাক্সিনের ক্লিনিক্যাল ট্রায়ালে দিনও রাজ্য সরকারের দুর্নীতি প্রসঙ্গে সরব রাজ্যপাল

কোভ্যাক্সিনের ক্লিনিক্যাল ট্রায়াল  (Covaxin Clinical Trial)  উদ্বোধনের দিনে করোনা মোকাবিলার সরঞ্জাম দুর্নীতি নিয়ে সরব হলেন তিনি

কোভ্যাক্সিনের ক্লিনিক্যাল ট্রায়ালে দিনও রাজ্য সরকারের দুর্নীতি প্রসঙ্গে সরব রাজ্যপাল
কোভ্যাক্সিনের ক্লিনিক্যাল ট্রায়াল উদ্বোধনে রাজ্যপাল
Follow Us:
| Updated on: Dec 02, 2020 | 7:49 PM

TV9 বাংলা ডিজিটাল: পাহাড় থেকেই ফিরেই ফের মমতার প্রশাসনের বিরুদ্ধে সুর চড়ালেন রাজ্যের সাংবিধানিক প্রধান জগদীপ ধনখড়। কোভ্যাক্সিনের ক্লিনিক্যাল ট্রায়াল  (Covaxin Clinical Trial)  উদ্বোধনের দিনে করোনা মোকাবিলার সরঞ্জাম দুর্নীতি নিয়ে সরব হলেন তিনি।

করোনা চিকিত্সার জন্য যে সরঞ্জাম কেনা হয়েছে, তা নিয়েও দুর্নীতির অভিযোগ উঠেছে রাজ্য সরকারের বিরুদ্ধে। আর তদন্তের স্বার্থে মুখ্যমন্ত্রী যে কমিটি গঠন করেছেন, দুর্নীতি প্রশ্নে তাতেও রয়েছে গলদ! অর্থাত্ কারা সেই তদন্ত কমিটির সদস্য? কাদের বিরুদ্ধে অভিযোগ? নেই কোনও স্পষ্ট রিপোর্ট। পাহাড় থেকে ফিরেই আরও একবার মমতা সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। নাইসেডে কোভ্যাক্সিনের ট্রায়ালে (Covaxin Clinical Trial) গিয়ে রাজ্য সরকারের স্বাস্থ্যনীতির সমালোচনা করেন রাজ্যপাল। পশ্চিমবঙ্গকে আয়ুষ্মান ভারত প্রকল্পের অন্তর্ভুক্ত না করায় রাজ্য সরকারের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করেন।

বুধবার ধনখড় বলেন, “পিপিই কিট থেকে শুরু করে কোভিডের সঙ্গে লড়াই করার জন্য রাজ্য সরকার যে ২০০০ কোটি টাকা খরচ করেছে, তা নিয়েও দুর্নীতির অভিযোগ উঠেছে।” তাঁর কটাক্ষ, ” মুখ্যমন্ত্রী কমিটি গঠন করেছেন সেই অভিযোগ খতিয়ে দেখতে, কিন্তু প্রশ্ন হচ্ছে যাঁদের বিরুদ্ধে অভিযোগ তাঁরা নিজেদের বিরুদ্ধে কীভাবে তদন্ত করবেন!” ওই তদন্ত কমিটিতে কারা রয়েছেন, তাঁদের নাম প্রকাশ্যে আনার জন্য এদিনের অনুষ্ঠান থেকে দাবি তোলেন রাজ্যপাল।

আরও পড়ুন: কয়লা পাচারকাণ্ডে আজও সকাল থেকে সিবিআই অভিযান

ভ্যাক্সিনের ক্লিনিক্যাল ট্রায়ালের স্বেচ্ছাসেবক হতে চেয়ে ইচ্ছা প্রকাশ করেন নাইসেডের অধিকর্তা শান্তা দত্তের কাছে। শান্তা দত্ত বলেন, “রাজ্যপাল টিকা নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। আমরা তাঁর চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করছি। কারণ তাঁর কো-মর্বিডিটি রয়েছে। তাঁর চিকিৎসকের সঙ্গে কথা বলে আমরা বুঝতে পারব এই টিকার ট্রায়ালে অংশগ্রহণ করতে যে শারীরিক সক্ষমতার প্রয়োজন তাঁর আছে কিনা?”