Firhad attacks Dhankhar: ‘মনে হিংসা, তাই আনন্দ দেখতে পান না’, কলকাতাকে ‘অপমান’ করায় রাজ্যপালকে ‘বুড়ো’ বলে কটাক্ষ ফিরহাদের

Firhad attacks Dhankhar: ‘মনে হিংসা, তাই আনন্দ দেখতে পান না’, কলকাতাকে ‘অপমান’ করায় রাজ্যপালকে ‘বুড়ো’ বলে কটাক্ষ ফিরহাদের
ছবি - আক্রমণে ফিরহাদ

Firhad attacks Dhankhar: “ইস্টবেঙ্গল-মোহনবাগান খেলায় কীরকম আমরা হইহই হয়, আমরা কীভাবে আনন্দ করি তা উনি দেখেছেন? আনন্দটা হৃদয় থেকে আসে। যাঁর মনটাই বুড়ো হয়ে গেছে তিনি আনন্দ অনুভব করতে পারবেন না”, এ ভাষাতেই রাজ্যপালকে আক্রমণ ফিরহাদের।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jun 24, 2022 | 5:49 PM

কলকাতা: প্রশাসনিক ইস্যু হোক বা রাজনৈতিক, রাজ্য-রাজ্যপাল সংঘাত রোজই নতুন মাত্রা নিচ্ছে। এরইমধ্যে এবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Governor Jagdeep Dhankhar) বিরুদ্ধে ফের চাঁচাছোলা আক্রমণ শানাতে দেখা গেল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে (Kolkata Mayor Firhad Hakim)। সম্প্রতি রাজ্যপাল জগদীপ ধনখড় কলকাতাকে ‘সিটি অব রিটার্য়ার্ড পার্সন’ হিসাবে ‘কটাক্ষ’ করেন। এবার তারই পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যপালকে বুড়ো বলে তোপ দাগলেন ফিরহাদ হাকিম। 

রাজ্য়পালের মন্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া দিতে গিতে ব্যাঙ্গাত্মক ভঙ্গিতে ফিরহাদ বলেন, “আমি ধন্যবাদ জানাই রাজ্যপাল সাহেবকে। তিনি অবসর জীবনটা শান্তিতে রাজভবনে কাটাচ্ছেন। রাজ্যপালের তো অন্য কোনও কাজ নেই। রাজভবনে পাঠিয়ে দেওয়া হয়। থাকো, খাও দাও ঘুমাও। তাই তাঁর নিজের জীবন মানে তো আর তা সকলের জীবন তা নয়। আমরা কলকাতায় জন্মেছি বড় হয়েছি, সম্ভবত মৃত্যুও কলকাতাতেই হবে। আমাদের কলকাতাকে এ ভাবে অপমান করবার ক্ষমতা রাজ্যপালকে কে দিল? আমরা কলকাতার মানুষ। কলকাতাকে সিটি অব জয় বা আনন্দের শহর হিসাবেই দেখি”।

এই খবরটিও পড়ুন

এখানেই না থেমে ফিরহাদ আরও বলেন, “এখানে দুর্গাপুজো যখন বিশ্বের ঐতিহ্যবাহী উৎসবের তকমা পায় তখন গোটা কলকাতার মানুষ, গোটা রাজ্য়ের মানুষ আনন্দে উদ্বেল হয়ে ওঠে। সব উৎসব যা কলকাতায় হয় তা সবই আনন্দের উৎসব। আমরা খেলা-মেলা, কৃষ্টি-সংস্কৃতি সবকিছু নিয়ে আনন্দ করি। ইস্টবেঙ্গল-মোহনবাগান খেলায় কীরকম আমরা হইহই হয়, আমরা কীভাবে আনন্দ করি তা উনি দেখেছেন? আনন্দটা হৃদয় থেকে আসে। যাঁর মনটাই বুড়ো হয়ে গেছে তিনি আনন্দ অনুভব করতে পারবেন না। যাঁর হৃদয়ের মধ্যে অপসংস্কৃতি ঢুকেছে, যান মনে শুধুই হিংসা তিনি আনন্দ দেখতে পাবেন না”। একইসঙ্গে রাষ্ট্রফতি নির্বাচন সম্পর্কে প্রতিক্রিয়া গিতে গিয়ে নাম না করে ফিরহাদের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানাতে দেখা যায় ফিরহাদকে। তীব্র কটাক্ষবান শানিয়ে তিমি বলেন, “রাষ্ট্রপতি নির্বাচনে আমরা নীতিগত ভাবে লড়ব। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণতন্ত্র রক্ষায় আমরা লড়ব। যে অত্যাচার আজ গোটা দেশে হচ্ছে তাঁর বিরুদ্ধে এবং দেশের স্বার্থে এ লড়াইয়ে আমাদের যদি মৃত্যু পর্যন্ত হয় আমরা লড়ব”। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA