Kolkata Metro: মোহনবাগানের ম্যাচ দেখে ফেরা নিয়ে চিন্তায়? খেলা শেষেই পেয়ে যাবেন মেট্রো

ISL Semifinal: সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ স্টেশন পর্যন্ত এবং শিয়ালদহ স্টেশন থেকে সল্টলেক সেক্টর ফাইফ পর্যন্ত ম্যাচ শেষের পর একটি করে মেট্রো চালানো হবে। দুই প্রান্ত থেকেই রাত দশটার সময় ছাড়বে মেট্রো।

Kolkata Metro: মোহনবাগানের ম্যাচ দেখে ফেরা নিয়ে চিন্তায়? খেলা শেষেই পেয়ে যাবেন মেট্রো
ম্যাচ শেষে মিলবে মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 8:31 PM

কলকাতা: সোমবার সন্ধেয় আইএসএল সেমিফাইনাল (ISL Semifinal) চলছে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে (Salt Lake Stadium)। হায়দরাবাদের মুখোমুখি এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হয়েছে ম্যাচ। হাজার হাজার মোহনবাগান সমর্থক আজ ভিড় জমিয়েছেন যুবভারতীর গ্যালারিতে। গলা ফাটাচ্ছেন প্রিয় ক্লাবের জন্য। কিন্তু খেলা শেষে ফিরবেন কীভাবে তাঁরা? যুবভারতীতে সেমিফাইনালের লড়াই দেখতে আসা ফুটবলপ্রেমীরা যাতে ভালভাবে বাড়ি ফিরে যেতে পারেন, তার ব্যবস্থা করে দিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। খেলা শেষের পরও মিলবে মেট্রো পরিষেবা। ইস্ট ওয়েস্ট মেট্রোর তরফে এদিন বাড়তি পরিষেবা দেওয়া হচ্ছে। আইএসএল সেমিফাইনাল দেখতে আসা দর্শকদের জন্য চলবে একজোড়া বাড়তি মেট্রো রেল। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ স্টেশন পর্যন্ত এবং শিয়ালদহ স্টেশন থেকে সল্টলেক সেক্টর ফাইফ পর্যন্ত ম্যাচ শেষের পর একটি করে মেট্রো চালানো হবে। দুই প্রান্ত থেকেই রাত দশটার সময় ছাড়বে মেট্রো।

কলকাতা ইস্ট-ওয়েস্ট মেট্রো লাইনে পরিষেবা দক্ষিণেশ্বর – কবি সুভাষ লাইনের তুলনায় কিছুটা কম থাকে। রাতের দিকেও শেষ মেট্রো পরিষেবার সময় তুলনায় অনেকটাই আগে। কিন্তু সোমবার কলকাতার ফুটবলপ্রেমীদের জন্য এক বিশেষ দিন। আইএসএল সেমিফাইনালে মুখোমুখি মোহনবাগান ও হায়দরাবাদ। শহরের প্রচুর ফুটবলপ্রেমী খেলা দেখতে এসেছেন যুবভারতীতে। গ্যালারিতে উপচে পড়েছে ভিড়। কিন্তু এত রাতে খেলা দেখে তাঁরা কীভাবে ফিরবেন? সেই নিয়ে অনেকেই চিন্তায় ছিলেন। এবার তাঁদের মুশকিল আসান করল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। খেলা শেষের পর রাত দশটার সময় একজোড়া বিশেষ মেট্রো চালানো হবে ইস্ট-ওয়েস্ট লাইনে। শিয়ালদহ ও সেক্টর ফাইভ উভয় প্রান্ত থেকেই একজোড়া করে মেট্রো ছাড়বে রাত দশটায়।

উল্লেখ্য, শহর কলকাতায় অন্যতম লাইফ লাইন হল মেট্রো পরিষেবা। ব্যস্ত শহরের যানজট এড়িয়ে কম সময়ে শহরের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে পৌঁছে যাওয়ার জন্য কলকাতাবাসীর প্রথম পছন্দ মেট্রো। এর আগেও বইমেলার সময়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বাড়তি পরিষেবা দেওয়া হয়েছিল।