Kolkata Metro: ইডেনে ম্যাচ দেখে বাড়ি ফেরা নিয়ে চিন্তা? খেলা শেষে এসপ্ল্যানেডে অপেক্ষায় থাকবে মেট্রো

Kolkata Metro: ক্রিকেট ভক্তদের জন্য এই বিশেষ দিনের কথা ভেবে বন্দোবস্ত রাখা হচ্ছে। এসপ্ল্যানেড স্টেশন থেকেই ছাড়বে ওই বিশেষ মেট্রো রেলটি।

Kolkata Metro: ইডেনে ম্যাচ দেখে বাড়ি ফেরা নিয়ে চিন্তা? খেলা শেষে এসপ্ল্যানেডে অপেক্ষায় থাকবে মেট্রো
থাকছে বিশেষ মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 4:18 PM

কলকাতা: আগামী বৃহস্পতিবার শহরের ক্রিকেটপ্রেমীদের জন্য একটি বিশেষ দিন। ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচ (India-Sri Lanka ODI) রয়েছে ইডেন গার্ডেন্সে (Eden Gardens)। আর তার আগে ক্রিকেট জ্বরে কাঁপছেন তিলোত্তমার ক্রিকেটপ্রেমীরা। খেলা শুরু হবে দুপুর দেড়টা নাগাদ। আর সেই খেলা দেখে রাত ১২টার মধ্যে যাতে দর্শকরা বাড়ি ফিরতে পারেন, তার ব্যবস্থা করছে কলকাতা মেট্রো (Kolkata Metro)। ম্যাচের দিন বাড়তি মেট্রো পরিষেবা চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতা মেট্রোর তরফে। খেলা শেষ হতে হতে রাত প্রায় সাড়ে ন’টা। ম্যাচ শেষে স্টেডিয়াম থেকে বেরিয়েই দর্শকরা পেয়ে যাবেন মেট্রো। ক্রিকেট ভক্তদের জন্য এই বিশেষ দিনের সেই বন্দোবস্ত রাখা হচ্ছে। এসপ্ল্যানেড স্টেশন থেকেই ছাড়বে ওই বিশেষ মেট্রো রেলটি।

শনিবার কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার ভারত- শ্রীলঙ্কা ম্যাচের জন্য একজোড়া বিশেষ মেট্রো রাখা হচ্ছে। খেলা শেষের পর রাত সাড়ে ১০টার মেট্রো দুটি ছাড়বে এসপ্ল্যানেড স্টেশন থেকেই। একটি যাবে কবি সুভাষ স্টেশনের দিকে এবং অন্যটি যাবে দক্ষিণেশ্বরের দিকে। বাকি মেট্রো স্টেশনগুলির টিকিট কাউন্টার বন্ধ হয়ে গেলেও এসপ্ল্যানেড স্টেশনের টিকিট বুকিং কাউন্টার খোলা থাকবে বেশি সময় পর্যন্ত। যাত্রীরা কাউন্টার থেকে স্মার্ট কার্ড রিচার্জ কিংবা টোকেন উভয়ই কিনতে পারবেন।

এই বিশেষ একজোড়া মেট্রো রাত সাড়ে ১০টার সময় এসপ্ল্যানেড স্টেশন থেকে ছাড়ার পর উভয় গন্তব্যেরই মধ্যবর্তী সব স্টেশনেই থামবে। মেট্রো দুটি নির্দিষ্ট গন্তব্যে (দক্ষিণেশ্বরে এবং কবি সুভাষে) একই সময়ে রাত ১১টা ৩ মিনিটে পৌঁছে যাবে। অর্থাৎ, কবি সুভাষ বা দক্ষিণেশ্বরের কাছাকাছি কোথাও যদি আপনার বাড়ি হয়, তাহলে খেলা দেখে রাত ১২টার মধ্যেই আপনি বাড়ি ফিরে যেতে পারবেন।