আমাকেও গ্রেফতার করুন! সিবিআই দফতরে গিয়ে চাপ বাড়ালেন মমতা

সিবিআই  (CBI) দফতর  নিজাম প্যালেসে পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

আমাকেও গ্রেফতার করুন! সিবিআই দফতরে গিয়ে চাপ বাড়ালেন মমতা
নিজাম প্যালেসে মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Updated on: May 17, 2021 | 1:13 PM

কলকাতা: সিবিআই  (CBI) দফতর  নিজাম প্যালেসে পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। নারদ কাণ্ডে ধৃত চার জন অর্থাৎ ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যায় ও মদন মিত্রের সঙ্গে কথা বলবেন তিনি। তাঁদের আইনজীবীদের সঙ্গেও কথা বলবেন। নিজাম প্যালেসের বাইরে প্রচুর তৃণমূল কর্মী সমর্থকদের ভিড়। বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রচুর পুলিশ মোতায়েন।

বেলা পৌনে ১১টা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজাম প্যালেসের ১৪ তলায় সিবিআই-এর অ্যান্টি করাপশন ব্রাঞ্চে যান তিনি। তার কিছুক্ষণের মধ্যেই নিজাম প্যালেস থেকে বেরিয়ে আসেন আইনজীবী অনিন্দ্য রাউত। তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় এটা স্পষ্ট করে দেন যদি ফিরহাদ-সুব্রত, মদনকে গ্রেফতার করা হয়, তাহলে তাঁকেও গ্রেফতার করতে হবে।”

নিজাম প্যালেসে আসার আগে ফিরহাদ হাকিমের বাড়িতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তিনি। ইতিমধ্যেই নিজাম প্যালেসে পৌঁছেছেন ফিরহাদ হাকিমের মেয়ে। তাঁরও বক্তব্য, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এই গ্রেফতারি। রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজাম প্যালেসে আসার বিষয়টিও স্পষ্ট করে দেয়, এই গোটা বিষয়টি রাজনৈতিকভাবেই মোকাবিলা করতে চায় তৃণমূল।

এদিকে, নিজাম প্যালেসের বাইরে ভিড় জমিয়েছেন তৃণমূল কর্মী সমর্থকরাও। তাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন সেখানে। কেন এই কাণ্ডে অভিযুক্ত শুভেন্দু অধিকারী ও মুকুল রায়কে গ্রেফতার করা হল না, তৃণমূলের তরফে সেই প্রশ্ন উঠছে। তাহলে প্রশ্ন উঠছে, দল বদলেই কি মিলল ছাড়? এ বিষয়ে অবশ্য আগেই রাজনৈতিক প্রতিহিংসার তত্ত্ব খাঁড়া করেছে তৃণমূল। তৃণমূল নেতা সৌগত রায় বলেন, “মোদী-অমিত শাহর নির্দেশে এসব হচ্ছে। আদালতে মোকাবিলা হবে। রাজনৈতিক প্রতিহিংসামূলক কাজ। নির্বাচনে হেরে যাওয়াতেই এমনটা করল ওরা। সিবিআই একটা খাঁচাবন্দি তোতা।” অন্যদিকে, কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, “রাজ্যপাল বিজেপির হয়ে কাজ করছেন। এই গ্রেফতারি অসাংবিধানিক।”

আরও পড়ুন: ‘শুভেন্দু-মুকুলকেও গ্রেফতার করা না হলে আগুন জ্বলবে বাংলায়’

রাজ্যপালের কাছ থেকে অনুমতি মেলার পর নারদকাণ্ডে চার অভিযুক্ত নেতা-মন্ত্রীর বিরুদ্ধে আজই আদালতে চার্জশিট পেশ করবে সিবিআই (CBI)। পাশাপাশি, এই চারজনকেও আদালতে পেশ করা হবে। নারদকাণ্ডে আরেক অভিযুক্ত সাসপেন্ডেড আইপিএস অফিসার এসএমএইচ মির্জার বিরুদ্ধেও আদালতে চার্জশিট পেশ করবে সিবিআই।