Fake Currency: কলকাতায় জাল নোট চক্র? তপসিয়ায় ১.৫০ লাখ টাকার নকল নোট-সহ গ্রেফতার মালদার যুবক

STF Kolkata Police: তপসিয়া ক্রসিংয়ের কাছে ওই যুবককে হাতেনাতে পাকড়াও করেন কলকাতা পুলিশের এসটিএফের আধিকারিকরা।

Fake Currency: কলকাতায় জাল নোট চক্র? তপসিয়ায় ১.৫০ লাখ টাকার নকল নোট-সহ গ্রেফতার মালদার যুবক
জাল নোট সহ গ্রেফতার যুবক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 5:01 PM

কলকাতা: ফের বড় সাফল্য কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (Kolkata Police STF)। উদ্ধার হয়েছে দেড় লাখ টাকার জাল নোট  (Fake Currency)। ঘটনায় ইতিমধ্যেই বছর ৩০-এর এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ওই যুবকের নাম রাকিমুল শেখ। বাড়ি মালদার কালিয়াচক থানা এলাকায়। গোপন সূত্র মারফত স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকদের কাছে আগে থেকেই খবর ছিল। সেই মতো শনিবার দুপুরে প্রস্তুত ছিলেন আধিকারিকরা। শেষ পর্যন্ত তপসিয়া ক্রসিংয়ের কাছে ওই যুবককে হাতেনাতে পাকড়াও করেন কলকাতা পুলিশের এসটিএফের আধিকারিকরা।

রাকিমুলের চালচলন দেখে সন্দেহ হয় গোয়েন্দাদের। এরপর যুবককে থামিয়ে তল্লাশি করতেই বেরিয়ে আসে থরে থরে সাজিয়ে রাখা জাল নোট। বান্ডিল বান্ডিল ৫০০ টাকার নোট। সবই জাল নোট। তল্লাশিতে এমন ৩০০টি জাল নোট উদ্ধার করেন গোয়েন্দারা। সব মিলিয়ে দেড় লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে ওই যুবককে গ্রেফতার করেন এসটিএফ আধিকারিকরা এবং উদ্ধার হওয়া ওই জাল নোট বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃত যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৪৮৯বি এবং ৪৮৯সি ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছেন এসটিএফ গোয়েন্দারা। ওই যুবককে জেরা করে এই জাল নোট চক্রের পিছনে আরও কারা কারা রয়েছে তা জানার চেষ্টা করছেন আধিকারিকরা।

ধৃত ওই যুবকের এর আগে কোনও অপরাধের রেকর্ড রয়েছে কি না, এই জাল নোট চক্রের সঙ্গে আরও কারা কারা যুক্ত, অতীতে কোথায় কোথায় জাল নোটের কারবারের সঙ্গে ওই যুবক জড়িত ছিল, সেই সব প্রশ্নের উত্তর খুঁজছেন পুলিশের গোয়েন্দারা। জাল নোটের কারবার রুখতে এর আগেও পুলিশকে সক্রিয় ভূমিকায় নামতে দেখা গিয়েছে। অতীতে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়েছে। এবার ফের বড়সড় সাফল্য এসটিএফের। ধৃত এই যুবককে জেরা করে এই জাল নোট চক্রের রহস্য উদ্ঘাটনের চেষ্টা চালাচ্ছেন পুলিশের আধিকারিকরা।