দ্রুতই ৭ কেন্দ্রে উপনির্বাচন সেরে ফেলতে চায় তৃণমূল, কমিশনকে চেপে ধরতে আজ দিল্লিতে প্রতিনিধি দল

TMC in Election Commission: ইতিমধ্যেই দিল্লি পৌঁছে গিয়েছেন সাংসদরা। দলে রয়েছেন সুখেন্দুশেখর রায়, সৌগত রায়-সহ মোট ৬ জন।

দ্রুতই ৭ কেন্দ্রে উপনির্বাচন সেরে ফেলতে চায় তৃণমূল, কমিশনকে চেপে ধরতে আজ  দিল্লিতে প্রতিনিধি দল
দিল্লিতে নির্বাচন কমিশনে তৃণমূল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 10:08 AM

কলকাতা: আজ, দিল্লিতে (Delhi) নির্বাচন কমিশনে (Election Commission) যাচ্ছে তৃণমূল (TMC)। ভবানীপুর, খড়দহ-সহ ৭ কেন্দ্রে উপ নির্বাচন চেয়ে কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল। প্রতিনিধি দলে থাকছেন ৬ সাংসদ।

সূত্রের খবর, ইতিমধ্যেই দিল্লি পৌঁছে গিয়েছেন সাংসদরা। দলে রয়েছেন সুখেন্দুশেখর রায়, সৌগত রায়-সহ মোট ৬ জন। যত দ্রুত সম্ভব এই কেন্দ্রগুলিতে উপ নির্বাচন করাতে চায় তৃণমূল। আর তার জন্যই এই দরবার। অন্ততপক্ষে ৭ দিন সময়সীমা বেঁধে দেওয়া হোক প্রচারের জন্য- এই দাবিও কমিশনের কাছে জানাতে চলেছেন তৃণমূল নেতৃত্ব। কোভিড বিধি মেনে যাতে সংক্ষিপ্ত আকারে প্রচার চালানো যায়, সেটিও লিখিতভাবে আবেদনপত্রে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্র থেকে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ফলাফলকে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই আদালতে গেছেন তিনি। নিয়ম মোতাবেক, সরকার গঠনের ছ’মাসের মধ্যে কোনও আসন থেকে জিতে আসতে হবে মুখ্যমন্ত্রীকে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো কেন্দ্র ভবানীপুরের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। তাই, ভবানীপুরে ফের ভোট হবে আর সেখানে ভোটে লড়বেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে খড়দহে তৃণমূলের জয়ী প্রার্থী কাজল সিনহার মৃত্যু হয়েছে নির্বাচনের ফল প্রকাশের আগেই। সেই কেন্দ্রেও নির্বাচন হবে।

কিন্তু এই নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে বিরোধী পক্ষ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রশ্ন, টিকাকরণ সম্পূর্ণ হওয়ার আগেই ভোট নিয়ে এত তাড়াহুড়ো কেন? এদিকে, আবার বামেরা সরব হয়েছেন পুরভোট নিয়ে। কলকাতা সহ রাজ্যের শতাধিক পুরসভার ভোট এখনও বাকি। এরই মধ্যে এই বিষয়কে সামনে রেখে বিলম্বে পুরভোট করানোর দাবিতে সল্টলেকে পুর ও নগরোন্নয়ন দফতরে গিয়ে স্মারকলিপি জমা দিয়েছেন বামেরা। আরও পড়ুন: কবে থেকে শুরু স্নাতক-স্নাতকোত্তরে ভর্তি প্রক্রিয়া? বিজ্ঞপ্তি প্রকাশ