কলকাতায় জাঁকিয়ে শীত, আগামী ২৪ ঘণ্টায় আরও নামবে তাপমাত্রা

আর কতদিন জাঁকিয়ে শীত পড়বে? কী বলছে আবহাওয়া দফতর

কলকাতায় জাঁকিয়ে শীত, আগামী ২৪ ঘণ্টায় আরও নামবে তাপমাত্রা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jan 22, 2021 | 8:58 AM

কলকাতা: কলকাতায় আরও নামল পারদ। বাধাহীন উত্তুরে হাওয়া আর পরিস্কার আকাশ- আগামী ২৪ ঘণ্টায় আরও জাঁকিয়ে ঠান্ডা পড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Update)। উত্তরবঙ্গে ঘন কুয়াশা আর দক্ষিণবঙ্গে জাঁকিয়ে শীত-আপাতত রাজ্যে আবহাওয়ায় এই খেলাই চলবে। রবিবার থেকে পারদ ঊর্ধ্বমুখী হলেও থাকবে শীতের আমেজ। এককথায়, বছরের প্রথম মাসের সপ্তাহান্তে জমিয়ে শীত উপভোগ করবেন রাজ্যবাসী।

সোম ও মঙ্গলবারে কলকাতার তাপমাত্রা ১৮-১৯ ডিগ্রি হতে পারে বলে মত আবহাওয়াবিদদের। উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় ঘন কুয়াশা, সকালে পরে আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা শনিবার থেকে ঊর্ধ্বমুখী হবে উত্তরবঙ্গে।

আরও পড়ুন: নিশীথ প্রামাণিকের বাড়ির পাশেই ভস্মীভূত বিজেপি কার্যালয়, তুলকালাম দিনহাটায় দক্ষিণবঙ্গে সকালে হালকা কুয়াশা পরে স্বচ্ছ আকাশ। আগামী দুদিন এমনই থাকবে আবহাওয়া। রবিবার থেকে সামান্য বাড়তে শুরু করবে পারদ। সোম-মঙ্গলবার তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে। আজ কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।