ফেব্রুয়ারিতেই ফের নন্দীগ্রামে ‘প্রার্থী’ মমতার হয়ে প্রচার শুরু তৃণমূলের

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Jan 22, 2021 | 9:01 AM

বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে প্রার্থী হতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেই নন্দীগ্রামে দাঁড়িয়ে একথা ঘোষণা করে এসেছেন তৃণমূল সুপ্রিমো।

ফেব্রুয়ারিতেই ফের নন্দীগ্রামে 'প্রার্থী' মমতার হয়ে প্রচার শুরু তৃণমূলের
প্রতীকী চিত্র

সৌরভ গুহ: বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে প্রার্থী হতে চান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিজেই নন্দীগ্রামে দাঁড়িয়ে একথা ঘোষণা করে এসেছেন তৃণমূল সুপ্রিমো। তার কয়েকটা দিন কাটতে না কাটতেই জনসংযোগ বাড়াতে শুভেন্দু গড় নন্দীগ্রামে যাচ্ছেন প্রথম সারির তৃণমূল নেতৃত্ব। সূত্রের খবর, ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহতেই নন্দীগ্রামে যেতে পারেন তাঁরা।

গত সোমবার তেখালির জনসভা থেকে  মাস্টার স্ট্রোক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে ছিলেন, এই ‘ লাকি জায়গা’ থেকেই তাঁর এবং তাঁর দলের নির্বাচনের লড়াই শুরু হল। একই সঙ্গে মমতার ঘোষণা, এই নন্দীগ্রাম থেকেই নতুন জন্ম হল তৃণমূলের। ২০১১ সালের আগে যে নন্দীগ্রামকে সামনে রেখে বাংলায় পালাবদলের হাওয়া বইয়েছিলেন তৃণমূল সুপ্রিমো, আরও একবার ২০২১-এর ভোটের আগে সেই নন্দীগ্রামই হয়ে উঠতে চলেছে বাংলার রাজনীতির মোড় ঘোরানোর পট।

আরও পড়ুন: পার্থর অভিযোগ নস্যাৎ বিএসএফ-এর, দিলীপের খোঁচায় শিক্ষামন্ত্রীর কটাক্ষ, ‘দিশাহারা ঘোষ’

নন্দীগ্রামে মমতা নিজেকে প্রার্থী ঘোষণা করার পরেই পাল্টা দিয়েছেন শুভেন্দু অধিকারী। সেই আসনে মমতাকে হাফ লাখ ভোটে হারানোর দাবি করেছেন প্রাক্তন পরিবহণ মন্ত্রী। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ বলছেন, নন্দীগ্রামে লড়াইটা হবে শুভেন্দু বনাম মমতা। তার আগেই ফেব্রুয়ারি মাসে তৃণমূল নেতৃত্বের নন্দীগ্রাম সফর যে যথেষ্ট গুরুত্বপূর্ণ, তা টের পাচ্ছে রাজনৈতিক মহলও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla