পার্থর অভিযোগ নস্যাৎ বিএসএফ-এর, দিলীপের খোঁচায় শিক্ষামন্ত্রীর কটাক্ষ, ‘দিশাহারা ঘোষ’

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র | Edited By: সোমনাথ মিত্র

Updated on: Jan 21, 2021 | 8:51 PM

তিনি বলেন, "দিশেহারা ঘোষ সব ব্যাপারেই নয় গরু নয় কয়লা, এই ধরনের রাজনীতির সঙ্গে যুক্ত। আইন আইনের পথে চলবে। কোনও দুর্নীতি যদি কেউ করে থাকে তার দৃষ্টান্তমূলক ব্যবহার করা হবে।"

পার্থর অভিযোগ নস্যাৎ বিএসএফ-এর, দিলীপের খোঁচায় শিক্ষামন্ত্রীর কটাক্ষ, 'দিশাহারা ঘোষ'
ফাইল চিত্র

কলকাতা: এই মুহূর্তে রাজ্যে রয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোর। বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে কমিশন। সেই বৈঠকেই তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বিস্ফোরক অভিযোগ, “সীমান্তবর্তী গ্রামগুলিতে গিয়ে ভয় দেখাচ্ছেন বিএসএফের কর্তব্যরত জওয়ানরা। একটি বিশেষ রাজনৈতিক দলকে সহায়তা করার জন্য তাঁরা ভয় দেখাচ্ছেন। এটা একটা ভয়ঙ্কর অভিযোগ। জাতীয় নির্বাচন কমিশনের অবিলম্বে হস্তক্ষেপ করা উচিত।”

কিন্তু পার্থর সেই দাবি ধোপে টিকতে দিল না বিএসএফ। বিবৃতি জারি করে তারা জানিয়েছে, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং পুর নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের অভিযোগ ভিত্তিহীন ও অসত্য। বিএসএফের তরফে সাফ জানানো হয়েছে, অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান রুখতে তারা সক্রিয়। বিএসএফের বক্তব্যের পরিপ্রেক্ষিতে পাল্টা দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও।

তিনি বলেন, “আমি বিএসএফকে নিয়ে কোনও রাজনৈতিক কথা বলিনি। যে ঘটনাগুলো হচ্ছে সেই ঘটনার সম্পর্কে বলেছি। সীমান্তে বিএসএফের কেউ কেউ ভোটের জন্য গ্রামবাসীদের ভয় দেখাচ্ছে। সেই অভিযোগ এসেছে বলেই আমি বলছি। আমি কলকাতা থেকে অভিযোগ করছি না, গ্রামবাসীরা নিজেদের মুখে অভিযোগ করছে। তার জন্য নির্বাচন কমিশনকে পুরো বিষয়টা খতিয়ে দেখতে জানিয়েছি।”

আরও পড়ুন: বিস্ফোরক! ইডির মদতেই ব্যবসা চালাতেন গৌতম-জায়া শুভ্রা, অনুমান সিবিআই-এর

বিএসএফ-এর বিরুদ্ধে অভিযোগ আনার পর কটাক্ষের সুরে পার্থর উদ্দেশে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “বিএসএফ-এর জন্য গরু পাচার, কয়লা পাচার বন্ধ হয়ে যাচ্ছে , তার জন্য পার্থ চট্টোপাধ্যায় এই ধরনের কথা বলেছেন।” সেই মন্তব্যের পাল্টা দিয়েছেন তৃণমূলের মহাসচিব। তিনি বলেন, “দিশেহারা ঘোষ সব ব্যাপারেই নয় গরু নয় কয়লা, এই ধরনের রাজনীতি টেনে নিয়ে আসেন। আইন আইনের পথে চলবে। কোনও দুর্নীতি যদি কেউ করে থাকে তার দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে। রাজনীতি রাজনীতির জায়গায় থাকবে। নির্বাচন কমিশনে চাপ সৃষ্টি করার জন্য বিজেপি বিএসএফ-এর এ হেন কার্যকলাপকে ঢাকা দেওয়ার চেষ্টা করছে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla